সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের শেষ দিন কাল

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের শেষ দিন কাল
সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের শেষ দিন কাল  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তির কলেজ ও বিষয় নির্বাচনের সময় আগামীকাল সোমবার (২০ ডিসেম্বর) শেষ হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নির্দষ্ট সময়ের মধ্যে কলেজ ও বিষয় পছন্দক্রম দিতে পারবেন। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে, গত বুধবার (০৮ ডিসেম্বর) ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তির কলেজ ও বিষয় নির্বাচন শুরু হয়।

পড়ুন: মার্চ-এপ্রিলে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের চিন্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, আগামীকাল ২০ ডিসেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। আবেদনের সময় বাড়ানোর বিষয়ে এখন পর্যন্ত কোন অনুরোধ পাইনি। পর্যাপ্ত পরিমাণ শিক্ষার্থী কলেজ ও বিষয় পছন্দক্রমে অংশ নিয়েছেন।

পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা বাতিলের দাবি ভর্তিচ্ছুদের

গত ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাসের হার প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে ৫৭.৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৬৭.৯ শতাংশ।

পড়ুন: সাত কলেজে আসন সংখ্যা ১৪ হাজার, আবেদনকারী ৯৫ হাজার

এ বছর সাত কলেজে তিন ইউনিটে মোট ২৬ হাজার ১৬০টি আসন রয়েছে। বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ৬৫০০টি। বাণিজ্য ইউনিটে মোট আসন ৫৩১০টি। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ১৪৩৫০টি।


সর্বশেষ সংবাদ