৫ দিনের অনশনে গুরুতর অসুস্থ খুবি ছাত্র, হাসপাতালে ভর্তি

৫ দিনের অনশনে গুরুতর অসুস্থ খুবি ছাত্র, হাসপাতালে ভর্তি
  © টিডিসি ফটো

বহিষ্কারাদেশ প্রত্যার না হওয়া পর্যন্ত আমরণ অনশনে বসা খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ইমামুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। টানা ৫ দিনের অনশনে অসুস্থ হয়ে পড়লে আজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এ্যামবুলেন্সে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে গতকাল শুক্রবার বেলা দুইটার দিকে অনশনরত শিক্ষার্থী ইমামুল ইসলামের শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়লে তাকে স্যালাইন দিয়ে রাখা হয়। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে অনশনরত অপর শিক্ষার্থী মোহাম্মদ মোবারক হোসেন ওরফে নোমান অসুস্থ হয়ে পড়লে তাঁকেও স্যালাইন দিয়ে রাখা হয়েছে। অসুস্থ হয়ে পড়লেও তারা তাদের দাবিতে অনড় আছেন বলে জানিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের সহপাঠীরা জানান, দীর্ঘ ৯৬ ঘন্টা অনশনের পর গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ইমামুল ইসলামকে হাসপাতালে নেওয়া হয়েছে। এজন্য তার পরিবর্তে অনশন কর্মসূচি চালিয়ে যাবেন ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জোবায়ের হোসেন।

এর আগে গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের এ দুই শিক্ষার্থী ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে এ অনশন শুরু করেন। এ দুই শিক্ষার্থী হলেন- খুবির বাংলা ডিসিপ্লিনের মোহাম্মদ মোবারক হোসেন নোমান (১৮ ব্যাচ) এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ইমামুল ইসলাম।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের পাঁচ দফা আন্দোলনে যুক্ত থাকার কারণে তাদেরকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। পাঁচ দফা দাবির মধ্যে ছিল বেতন কমানো, আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ, চিকিৎসা ব্যবস্থা উন্নত করা, অগ্রাধিকারের ভিত্তিতে অবকাঠামো নির্মাণ ও ছাত্রবিষয়ক সিদ্ধান্ত গ্রহণে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা।

তারা জানান, আন্দোলনে যুক্ত থাকায় এ বহিষ্কারাদেশ দেয়া হয়েছে। কয়েক দফায় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানালেও কর্তৃপক্ষ তাদের দাবির বিষয়ে কোন পদক্ষেপ না নেয়ায় তারা আমরণ অনশন শুরু করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ