বাকৃবিতে সামিনা লুৎফার আগমন বাতিলের দাবিতে প্রতিবাদলিপি

ছাত্র বিষয়ক উপদেষ্টা ও প্রক্টরের কাছে প্রতিবাদ লিপি জমা দিচ্ছেন শিক্ষার্থীরা
ছাত্র বিষয়ক উপদেষ্টা ও প্রক্টরের কাছে প্রতিবাদ লিপি জমা দিচ্ছেন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘জুলাই গণঅভ্যুত্থানের চেতনায় কেমন বাংলাদেশ চাই?’ শীর্ষক আলোচনা সভার অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফার আগমন বাতিলের দাবিতে প্রতিবাদলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্য বরাবর দেয়া ওই প্রতিবাদলিপি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক এবং প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল আলীমের কাছে জমা দেন।

আগামী ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এই আলোচনা সভায় ঢাবি শিক্ষক সামিনা লুৎফাকে সমকামিতার সমর্থনকারী হিসেবে উল্লেখ করে শিক্ষার্থীরা এ প্রতিবাদ করেন।

এ বিষয়ে বাকৃবি ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে দাবি নিয়ে এসেছিল। তারা প্রতিবাদ লিপি উপাচার্য বরাবর দিয়েছেন। এক্ষেত্রে আমরা উপাচার্য স্যারকে অনুরোধ করেছি যে, যেই আলোচক নিয়ে শিক্ষার্থীদের নেতিবাচক প্রতিক্রিয়া তাকে বাদ দিয়ে আলোচনা সভা করা যায় কি না। উপাচার্য স্যারও যাকে নিয়ে বিতর্ক তাকে বাদ দিয়ে আলোচনা সভা করার ব্যাপারে মৌখিক সম্মতি দিয়েছেন।

আরও পড়ুন: শিক্ষা কমিশনে আলেমদের প্রতিনিধি অন্তর্ভুক্তির দাবি মামুনুল হকের

প্রতিবাদলিপিতে বলা হয়, শিক্ষা ও গবেষণার সুস্থ পরিবেশ বিনির্মাণের মাধ্যমে বাকৃবিকে এগিয়ে নিতে ছাত্র-শিক্ষকরা যখন দৃঢ় সংকল্পবদ্ধ ঠিক তখনই পরিবার, সমাজ তথা প্রজন্ম ধ্বংসকারী, মানসিক বিকৃতির চূড়ান্ত ঘৃণ্য রূপ 'সমকামী মতবাদ' কে লালনকারী এবং প্রসারকারী একজন বিতর্কিত আলোচককে আগামী ২৮ শে সেপ্টেম্বর আমাদের বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে আলোচক হিসেবে আমন্ত্রণ করা হয়েছে।

আরও বলা হয়, নৈতিকতা বিবর্জিত, অসুস্থ মানসিকতার, সামাজিকভাবে অবক্ষয় সৃষ্টিকারী এবং ধর্মীয় মূল্যবোধে আঘাত হানার মতো স্পর্শকাতর, ঘৃণ্য সমকামী মতবাদকে সমর্থনকারী কোন আলোচক আমাদের বিশ্ববিদ্যালয়ে এসে মানসিক এ রোগের বিস্তার ঘটাক এবং শিক্ষাঙ্গনের স্বাভাবিক ও সুস্থ পরিবেশে ব্যাঘাত ঘটাক তা আমরা সাধারণ শিক্ষার্থীরা চাই না। 

উচ্চশিক্ষা নিয়ে আরও পড়ুন...


সর্বশেষ সংবাদ