একদিন পর পদত্যাগ করলেন আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব নেয়া বেরোবি অধ্যাপক

মো. মোরশেদ হোসেন
মো. মোরশেদ হোসেন  © ফাইল ছবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব দেওয়া হয়েছিল ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেনকে। আ. লীগের শাসনামলে তিনি প্রত্যেক উপাচার্যের সাথে লিয়াঁজো করে চলেন বলে জানা গেছে। সোমবার (২ সেপ্টেম্বর) এমন অভিযোগে শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে পদত্যাগ করেন তিনি।

গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় মাধ্যমে  অধ্যাপক ড. মো. মোর্শেদ হোসেনকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব অর্পণ করা হয়।  

এ সময় কলা অনুষদের ডিন প্রফেসর ড.শফিকুর রহমানের সভাপতিত্বে ডিনস কমিটিতে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোরশেদ হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মিজানুর রহমান এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ডক. মতিউর রহমান

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,ড. মো. মোরশেদ হোসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ উপ কমিটির সদস্য, পতাকা মামলার আসামি, ওয়ান বাংলাদেশ রংপুর জেলার সভাপতি ছিলেন।

এর আগে, মন্ত্রণালয়ের নির্দেশনায় জ্যেষ্ঠ অধ্যাপককে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব দেওয়ার কথা বলা হয়। কিন্তু ড. মোরশেদ হোসেনের তুলনায় বিশ্ববিদ্যালয় জ্যেষ্ঠ অধ্যাপক থাকলেও তিনি বিতর্কিত হওয়া সত্ত্বেও তাকে  দায়িত্ব দেয়া হয়। এ বিষয়ে ডিন কমিটির সদস্যদের নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও পেজে উঠে সমালোচনা ঝড়।

এ বিষয়ে কথা বলতে ডিন কমিটির সভাপতি প্রফেসর ড. শফিকুর রহমানকে ফোন দেয়া হলে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন।


সর্বশেষ সংবাদ