ঢাকা কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ

ঢাকা কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ
ঢাকা কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ২৪ ঘন্টা আল্টিমেটামের মধ্যেই ঢাকা কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদত্যাগ করেছেন।

সোমবার (১২ আগস্ট) কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ সম্মিলিতভাবে পদত্যাগের ঘোষণা দেন এবং শিক্ষা মন্ত্রণালয় বরাবর পদত্যাগ পত্র প্রেরণ করেন। 

অধ্যক্ষ ও উপাধ্যক্ষের পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়েছে, সাম্প্রতিক সময়ে ০৬/০৮/২০২৪ তারিখ থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষ ও উপাধ্যক্ষর পদত্যাগের দাবি করে আন্দোলন করছে। এহেন পরিস্থিতিতে আমি  আর ঢাকা কলেজের অধ্যক্ষপদে দায়িত্ব পালন করতে চাচ্ছি না। অতএব মাননীয় সচিবের কাছে আবেদন আমাকে দ্রুত অন্য কোন কর্মস্থলে পদায়ন/বদলীর ব্যবস্থা গ্রহণ করতে আপনার সদয় মর্জি প্রার্থনা করছি। 

এর আগে গত দুইদিন থেকে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও হল প্রভোস্টদের পদত্যাগের দাবিতে প্রতিবাদ সমাবেশ করে। এদিকে গতকাল (১১ আগষ্ট)  কলেজ প্রশাসনের দায়িত্বে শিক্ষকদের পদত্যাগে শিক্ষার্থীরা ২৪ ঘন্টার আল্টিমেটাম প্রদান করে। 

এবিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা কলেজ সম্বন্বয়ক গাজী হোসাইন মাহমুদ ডেইলি ক্যাম্পাসকে বলেন, আলহামদুলিল্লাহ,ফ্যাসিবাদীর মদদপুষ্ট অধ্যক্ষ পদত্যাগ করেছেন। এখন সাধারণ শিক্ষকের মধ্যে যারা ফ্যাসিবাদের সাথে জড়িত তাদের ব্যাপারে স্টেপ নেয়া হবে। তাহলেই আমরা ঢাকা কলেজ ক্যাম্পাস কে একটি আদর্শ ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে পারব ইনশাআল্লাহ ।


সর্বশেষ সংবাদ