নূর উদ্দীনের বহিষ্কারাদেশ তুলে নিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

মুহা. নূর উদ্দীন হোসাইন
মুহা. নূর উদ্দীন হোসাইন  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ডাচ বাংলা ব্যাংকের মোড়ে একটি বেসরকারি টিভি চ্যানেলের গাড়ি ভাঙচুরের অভিযোগে বহিষ্কৃত শিক্ষার্থী মুহা. নূর উদ্দীন হোসাইনের বহিষ্কারাদেশ তুলে নিয়েছে প্রশাসন। বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

গাড়ি ভাঙচুরের ঘটনায় মুহা. নূর উদ্দীন হোসাইনকে প্রশাসনের পক্ষ থেকে লিখিত তিরস্কার করা হয়েছে। একইসঙ্গে ভবিষ্যতে এমন কাজে যুক্ত হবেন না মর্মে অঙ্গীকারনামা প্রদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নূর উদ্দিন হোসাইন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরের (এমএসএস) শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দপ্তর সম্পাদক ছিলেন। সেসময় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের পর সংগঠন থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে।

কুবির চিঠি সূত্র জানায়, ২০২২ সালের ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে একটি বেসরকারি টেলিভিশনের গাড়ি ভাঙচুরের ঘটনায় নূর উদ্দীনকে বিশ্ববিদ্যালয় থেকে তাৎক্ষণিক বহিষ্কার করে প্রশাসন।

পরে বিষয়টি নিয়ে তদন্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তদন্ত কমিটির সুপারিশ সিন্ডিকেটের ৯০তম সভার সিদ্ধান্ত অনুমোদিত হওয়ায় তাকে তিরস্কারমূলক সতর্ক করে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। তবে তার বহিষ্কারাদেশ চলাকালে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ, চূড়ান্ত পরীক্ষা দেওয়া ও ফলাফল পেতে কোনো বাধার সম্মুখীন হতে হয়নি জানা গেছে।


সর্বশেষ সংবাদ