ইবি শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার-সম্পাদক মামুনুর

  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের বিভক্ত প্যানেল থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং শাপলা ফোরামের প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান নির্বাচিত হয়েছেন। জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল থেকে কেউ নির্বাচিত হয়নি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে ভোট গণনা শেষে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। ৪০৮টি ভোটের মধ্যে ছয়টি ভোট বাতিল হয়। নির্বাচনে মোট ভোট প্রদান করে ২৮২ জন শিক্ষক। 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ১২৩ ভোট পেেয় সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. আনোয়ারুল হক, ১২১ ভোট পেয়ে  যুগ্ম-সাধারণ সম্পাদক ড. ধনঞ্জয় কুমার, ১১৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ইব্রাহীম আব্দুল্লাহ নির্বাচিত হয়েছেন।

সদস্য হিসেবে নির্বাচিত শিক্ষকরা হলেন,
অধ্যাপক ড. শাহজাহান মন্ডল(১২৭), অধ্যাপক ড. আহসান-উল আম্বিয়া(১২৬),অধ্যাপক ড. দেবাশীষ শার্মা(১১১), ড. মিয়া মো. রশিদুজ্জামান (১১৫), ড. আনিসুর রহমান (১২৬), কে. এম শরফুদ্দিন (১২৫), সাহিদা আক্তার(১১৪), ড. আসাদুজ্জামান (১১২), ড. আমজাদ হোসেন(১২২) এবং মাজেদুল হক (১২০)।

নতুন সাধারণ সম্পাদক ড. মামুনুর রহমান বলেন, আমাকে ভোট দিয়ে যারা নির্বাচিত করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকও ছাত্র সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষক সমিতি কাজ করবে।

শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. আনোয়ার বলেন, এটি একটি ঐতিহ্যবাহী নির্বাচন। এ নির্বাচনে আমি জয়ী হয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সকলে মিলে কাজ করব।

প্রধান রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন,সকলের সহযোগীতায় নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন অভিযোগ আসেনি। যারা নির্বাচনে প্রার্থী ছিলেন এবং নির্বাচিত হয়েছেন সকলকে অভিনন্দন।


সর্বশেষ সংবাদ