‘শরীর ও মন দুটোই সুস্থ থাকার জন্য খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে’

কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর
কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ (ছাত্র) ও আন্তঃঅনুষদ (ছাত্রী) ভলিবল প্রতিযোগিতা শুরু হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষার্থীদের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে। খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে শরীর ও মন দুটোই ভালো থাকে। সবচেয়ে বড় কথা হলো খেলাধুলার মধ্যদিয়ে তরুণ বয়সে যে প্রতিযোগিতা ও সহযোগিতার মনোভাব গড়ে ওঠে এটি সারাজীবন কাজ করে। ব্যক্তিগত, পেশাগত ও যাপিত জীবনে এই প্রতিযোগিতা ও সহযোগিতা মূলত পাথেয় হয়ে থাকে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় মূলত শিক্ষার জন্য হলেও নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়াসহ অন্য বিষয়গুলোকেও সমান গুরুত্ব দিয়ে থাকে প্রশাসন। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের জন্য একটি স্পোর্টস ক্যালেন্ডার ঘোষণা করা হয়েছে। এই স্পোর্টস ক্যালেন্ডার অনুসারে সারা বছরই মাঠে খেলাধুলা ও শরীরচর্চা নিশ্চিত করা হবে।

ভলিবল প্রতিযোগিতা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. তপন কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। এসময় প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, শারীরিক শিক্ষা বিভাগের অতিরিক্ত পরিচালক জিয়া উদ্দিন মণ্ডলসহ অন্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ