জন্মদিনে কুবিতে উদ্বোধন হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল

কুবিতে শেখ হাসিনা হলের প্রধান ফটক ও প্রধানমন্ত্রীর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে
কুবিতে শেখ হাসিনা হলের প্রধান ফটক ও প্রধানমন্ত্রীর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শেখ হাসিনা হলের প্রধান ফটক ও প্রধানমন্ত্রীর একটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পায়রা উড়িয়ে ম্যুরাল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে একই দিনে উদ্বোধন করা হয় শেখ হাসিনা হলের নামফলক এবং কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহুরা মীম’র সঞ্চালনায় উদ্বোধন পরবর্তি এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্যের নেতৃত্বে এবং তত্ত্বাবধানে কিভাবে হলটি এ পর্যন্ত এসেছে তার চিত্র তুলে ধরে প্রাধ্যক্ষ মো. সাহেদুর রহমান বলেন, ২০১৪ সালে নেওয়া প্রকল্পটি উপাচার্য এসে দ্রুত গতিতে শেষ করার জন্য অবিরাম কাজ করেন। হলে উন্নতমানের আসবাবপত্র, ইন্টারনেট সুবিধা এবং সৌন্দর্যবর্ধনে কাজ করেন। আমাদের আরও পরিকল্পনা আছে এবং সেই অনুযায়ী আমরা কাজ করছি। আশা করি খুব শিগগিরই শেখ হাসিনা হল আমাদের বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের জন্য একটি আধুনিক ও সমৃদ্ধশালী হল হিসেবে রোড মডেল হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, প্রথমেই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও তাঁর দীর্ঘায়ু কামনা করছি। এ হলের নামকরন প্রধানমন্ত্রীর নামে হওয়াতে হলের প্রতি একটা আলাদা টান আছে। আমি আসার পর যখন দেখি এ হলের কাজ ধীর গতিতে চলছিলো তখন আমি নিজে হল পরিদর্শন করেছি অসম্পন্ন কাজ দ্রুত সম্পন্ন করার জন্য এবং সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করার জন্য।

আরো পড়ুন: গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের মাইগ্রেশন চলবে যে প্রক্রিয়ায়

তিনি আরও বলেন, আমি তাঁকে অনুসরণ করি। তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে একটি ভিশন নিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। আমি তাঁর কাজে অনুপ্রাণিত হয়ে কিভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আধুনিকমানের বিশ্ববিদ্যালয় এবং একটি লিডিং বিশ্ববিদ্যালয় করা যায় সেজন্য আপ্রাণ কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সহযোগিতা কামনা করেন এবং বিশ্ববিদ্যালয়ের ইমেজ বৃদ্ধিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্যাহ, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন, তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের সভাপতি দিপক চন্দ্র মজুমদার ও সাধারণ সম্পাদক মো. মহসিন, কর্মচারী সমিতির মো. মিজানুর রহমানসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ