নজরুল বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের আয়োজনে পাবলিক স্পিকিং প্রতিযোগিতা

পাবলিক স্পিকিং প্রতিযোগিতার ব্যানার
পাবলিক স্পিকিং প্রতিযোগিতার ব্যানার  © সংগৃহীত

প্রথমবারের মতো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ময়মনসিংহ বিভাগীয় পাবলিক স্পিকিং প্রতিযোগিতা 'Voice of JKKNIU' এর আয়োজন করছে।

আয়োজকরা জানান, আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন। আগ্রহীরা সশরীরে এবং অনলাইনেও রেজিস্ট্রেশন করতে পারবেন। ১৫ সেপ্টেম্বর ওয়ার্কশপ এবং ১৭ সেপ্টেম্বর অনলাইনে প্রতিযোগিতার প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে। এরপর ২০ সেপ্টেম্বর নজরুল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ড। 

এই আয়োজনের ইভেন্ট অর্গানাইজার মাহফুজুর রহমান প্লাবন বলেন, ৫ টি ধাপে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে- রেজিস্ট্রেশন, লার্নিং সেশন, প্রিলিমিনারি রাউন্ড, গ্রুমিং সেশন ও ফাইনাল রাউন্ড। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ৫ হাজার টাকা, প্রথম রানার্সআপ পাবেন ৩ হাজার টাকা, ২য় রানার্সআপ পাবেন ২ হাজার টাকা এবং থাকবে ক্রেস্ট ও সার্টিফিকেট। এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকছে সার্টিফিকেট ও গিফট আইটেম। 

ক্যারিয়ার ক্লাবের সভাপতি মির্জা শাকিল বলেন, প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। এরই ধারাবাহিকতায় এবারের আয়োজন পাবলিক স্পিকিং প্রতিযোগিতা। ময়মনসিংহ বিভাগের ১০টির অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। অংশগ্রহণকারীদের জন্য থাকছে ১৫,০০০ টাকা সমমূল্যের প্রাইজমানিসহ বিভিন্ন কোর্স ও বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক কাউন্সিলিং যা তাদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতেও সাহায্য করবে।


সর্বশেষ সংবাদ