ডি-নথির যুগে প্রবেশ করলো নজরুল বিশ্ববিদ্যালয়

বাটন চেপে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-নথি কার্যক্রমের সূচনা করেন
বাটন চেপে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-নথি কার্যক্রমের সূচনা করেন  © টিডিসি ফটো

পেপারলেস অফিস প্রতিষ্ঠার লক্ষ্যে দাপ্তরিক নথি ব্যবস্থাপনা ও রেকর্ড সংরক্ষণে ডিজিটাল নথি (ডি-নথি) কার্যক্রমে বাংলাদেশের ১৪তম বিশ্ববিদ্যালয় হিসেবে যুক্ত হলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। 

রবিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ডি-নথি কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

অনুষ্ঠানে বাটন চেপে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-নথি কার্যক্রমের সূচনা করেন। এসময় তিনি বলেন, ডি-নথি কার্যক্রম উদ্বোধন স্মার্ট ক্যাম্পাস গড়ার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ। আমরা প্রত্যয় ব্যক্ত করছি, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সার্বিকভাবে এবং সম্মুখভাগে থেকে আজকের মতো ভবিষ্যতেও কাজ করে যাবে।

উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, জনসংযোগ দপ্তরের অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান, আইসিটি সেলের সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার রকিবুল ইসলাম ও রেজিস্ট্রার দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা সাজ্জাদুল কবিরসহ পাঁচ সদস্যের এক প্রতিনিধিদল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ‘উচ্চশিক্ষায় উদ্ভাবন ও প্রযুক্তির উম্মেষ’ শীর্ষক আলোচনা করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ইউজিসির ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এন্ড ট্রেনিং বিভাগের পরিচালক ড. সুলতান মাহমুদ ভূইয়া।


সর্বশেষ সংবাদ