প্রশাসনের আশ্বাসে সড়ক থেকে ফিরলো ববি শিক্ষার্থীরা

স্থানীয়দের সাথে হাতাহাতি, মহাসড়ক অবরোধ ববি শিক্ষার্থীদের
স্থানীয়দের সাথে হাতাহাতি, মহাসড়ক অবরোধ ববি শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

স্থানীয় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সড়ক অবরোধ তুলে নিয়েছে শিক্ষার্থীরা। সোমবার রাত ১১ টা থেকে শুরু হওয়া অবরোধ প্রশাসনের আশ্বাসে সাড়ে ১২ টা নাগাদ তুলে নেয় শিক্ষার্থীরা।

এর আগে স্থানীয়দের ছাত্রলীগের সাথে হাতাহাতির ঘটনায় বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। দীর্ঘ দেড় ঘন্টার অবরোধ শেষে প্রশাসনের আশ্বাসে সড়ক ছাড়ে তারা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত একজনকে আটকের তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এ ঘটনায় আটককৃতের নাম সুমন শিকদার; তাকে মারামারির সাথে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার।

এর আগে শহরের জিলা স্কুলের সামনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় ছাত্রলীগের সাথে এ হাতাহাতির ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের  নেতাকর্মীরা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা জানিয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অমিত হাসার রক্তিম ও মাইদুর রহমানের উপর অতর্কিত হামলা চালায় মহানগর ছাত্রলীগের রিফাত, রিয়াজনহ ২০-২৫ জন নেতাকর্মী। এতে তারা আহত হলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। এরপর পুলিশ এসে শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীরা এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন এবং না হলে আবারও তারা আন্দোলনে নামার হুমকি জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ