ইবির শারীরিক শিক্ষা বিভাগে ভর্তি শুরু ১২ ডিসেম্বর

ইবির শারীরিক শিক্ষা বিভাগে ভর্তি শুরু ১২ ডিসেম্বর
ইবির শারীরিক শিক্ষা বিভাগে ভর্তি শুরু ১২ ডিসেম্বর  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ১২ ও ১৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল চারটার মধ্যে সংশ্লিষ্ট বিভাগ থেকে ভর্তির চূড়ান্ত ফরম সংগ্রহ করতে হবে। এরপর অগ্রণী ব্যাংক ইবি শাখায় ফি জমা দিয়ে ভর্তি ফরমে বিভাগীয় সভাপতি সংশ্লিষ্ট ডিন ও হল প্রভোস্টের স্বাক্ষর শেষে একাডেমিক শাখার ২৪৬ নং কক্ষে জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ২০-২১ ডিসেম্বর ও দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা থেকে ৮-৯ জানুয়ারি ভর্তি নেওয়া হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরও পড়ুন: জবির চতুর্থ মেধাতালিকা প্রকাশ, ভর্তির সুযোগ ২৬শ’ জনের

এছাড়াও শিক্ষার্থীদের ভর্তি ও আনুষঙ্গিক ফি বাবদ এক বছরের সেশন ফি ৪ হাজার ৩৯০ টাকা ও পরিবহন ফি ১ হাজার ৯৬০ টাকা, ডিনের প্রত্যয়ন ফি ২৫০ টাকা, বিভাগ উন্নয়ন ফি বাবদ ৩ হাজার টাকা এবং হল সংযুক্তি ও আনুষঙ্গিক ফি বাবদ ১১৫ টাকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক জমা দিতে হবে।

ভর্তি হওয়ার সময় শিক্ষার্থীদের আবেদনপত্রের সাথে পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, মাধ্যমিক বা সমমান এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষার পাশের সনদ পত্র বা একাডেমিক ট্রান্সক্রিপ্টের প্রত্যেক কপির সত্যায়িত, জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি, পিতা মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, অভিভাবকের আয়ের সনদপত্রের কপি সংযুক্ত করতে হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রত্যেকের আবেদন পত্রের সাথে অবশ্যই তাদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং মাধ্যমিক বা সমমান এবং উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষার মূল সনদপত্র বা একাডেমিক ট্রান্সক্রিপ্ট (ফেরৎযোগ্য) জমা দিতে হবে। মূল সনদপত্র বা একাডেমিক ট্রান্সক্রিপ্ট ব্যতীত কোন শিক্ষার্থীকে ভর্তির অনুমতি দেওয়া হবে না। 

প্রসঙ্গত, ভর্তি সম্পন্ন হওয়ার পর যদি কোন শিক্ষার্থীর জমাকৃত একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসা পত্র, সনদ এবং অন্যান্য কাগজপত্র ও তথ্য অসত্য বলে প্রমাণিত হয় তবে বিশ্ববিদ্যালয় থেকে তার ভর্তি বাতিল করা হতে পারে।


সর্বশেষ সংবাদ