আজিজুল হক কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০

সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ
সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ  © সংগৃহীত

আধিপত্য বিস্তার নিয়ে বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছে এবং ১৫টি মোটরসাইকেল ভাঙচুর হয়েছে। এতে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

শনিবার (৩ ডিসেম্বর) রাত ৯টার দিকে ক্যাম্পাসে অবস্থিত কলেজে অধ্যক্ষের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। আহতরা বর্তমানে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

আরও পড়ুন: জবির ১৬ বিভাগে ছাত্রলীগের কমিটি

সূত্র থেকে জানা গেছে, সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা বগুড়া জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছেন। পরে নতুন কমিটির মধ্যে বিভাজন তৈরি হওয়ায় একটি অংশ উত্তেজিত হয়ে  প্রতিবাদ করে।

নব নির্বাচিত সভাপতি সজীব সাহা বলেন, 'শনিবার রাতে আমি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে অধ্যক্ষের সঙ্গে দেখা করতে গেলে অন্য গ্রুপের ৫০-৬০ জন আমাদের ওপর লাঠিসোঁটা এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।'

জেলা ছাত্রলীগের নতুন কমিটির সহ-সভাপতি তৌহিদুর রহমান ও যুগ্ম সম্পাদক মো. মাহাফুজারের নেতৃত্বে এ হামলা হয় বলে অভিযোগ করেন তিনি।

নতুন কমিটির যুগ্ম সম্পাদক মো. মাহাফুজার বলেন, 'আমরা খবর পেয়েছি ক্যাম্পাসে জামাত-শিবিরের লোকজন অবস্থান নিয়েছে। সেজন্য তাদের প্রতিহত করতে গেলে তারা আমাদের ওপর হামলা করে। পরে তারা বিতর্কিত নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ও সভাপতির নেতৃত্বে আমাদের মেসে হামলা চালিয়েছে। মেস থেকে কম্পিউটারসহ অনেক কিছু চুরি করে নিয়ে গেছে। আমাদের ৫-৬ জন ছেলেকে মারধর করে আহত করেছে।'

আরও পড়ুন: আমি ভালো অনুভব করছি: নেইমার

অভিযোগের বিষয়ে জানতে, নতুন কমিটির সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল-মাহিদুল জয় এবং কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান আলীর মোবাইলে একাধিকবার ফোন করা হলে তারা কেউ ফোন ধরেন নি।

এ বিষয়ে জানতে চাইলে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, 'বেশ কিছুদিন ধরে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে রেষারেষি চলছে। আজকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কিছু মোটরসাইকেল ভাঙচুর হয়েছে। আমরা এখন ক্যাম্পাসেই আছি। পরিস্থিতি স্বাভাবিক আছে।'


সর্বশেষ সংবাদ