ফেনী কলেজের শতবর্ষপূর্তির লোগো উন্মোচন ও রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

লোগো উন্মোচন উপলক্ষে  বর্ণাঢ্য র‍্যালী
লোগো উন্মোচন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী  © সংগৃহীত

ফেনী সরকারী কলেজের শতবর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনের লোগো উন্মোচন ও রেজিস্ট্রেশন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে। শনিবার ১৫ অক্টোবর  সকালে ফেনী সরকারী কলেজ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শতবৰ্ষপূর্তি উৎসব উদযাপন অনুষ্ঠানের প্রধান উপদেষ্টা ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। 

লোগো উন্মোচন উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফেনী সরকারী কলেজ অডিটোরিয়ামে সভায় মিলিত হয়।

বর্ষপূর্তি উদযাপন পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা আবদুল মোতালেবের সভাপতিত্বে ও সদস্য সচিব ও সহযোগি অধ্যাপক হাবিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিমল কান্তি পাল, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (পশ্চিম) ডেপুটি কমিশনার জসিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক আবু তাহের, ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবির শামীম, হিন্দু বৈদ্য খ্রিস্টান ঐক্য পরিষদ ফেনীর সভাপতি শুকদেব নাথ তপন, উদযাপন পরিষদের উপদেষ্ঠা মাঈন উদ্দিন আহমেদ কামরান, প্রাক্তণ শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম, বদিউল আলম বেলাল ও সাহাব উদ্দিন আহমেদ শিকদার। 

আরও পড়ুন: সমাবর্তন চায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা 

সভায় জানানো হয়, রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে প্রাক্তন শিক্ষার্থীরা ১৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর ২০২২ পর্যন্ত ও বর্তমান শিক্ষার্থীরা ১ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত www.fgc100celebration.com লিংকে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন।

আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর শতবর্ষপূর্তি উৎসব উদযাপনের লক্ষে আগে আসলে আগে পাবে ভিত্তিতে ৫ হাজার প্রাক্তন শিক্ষার্থী ও ২ হাজার নিয়মিত শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারবে। প্রাক্তন শিক্ষার্থীগণ রেজিস্ট্রেশনের সময় তার স্বামী, স্ত্রী, সন্তান, বাবা, মা যেকোন ১ জন সদস্যের জন্য নির্ধারিত ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। তবে বর্তমান শিক্ষার্থীরা পরিবারের সদস্যের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন না। প্রাক্তন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ৩ হাজার টাকা ও নিয়মিত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ১ হাজার টাকা।

প্রসঙ্গত; দক্ষিণ পূর্ব বাংলার প্রাচীনতম বিদ্যাপীঠ ফেনী সরকারী কলেজ ২০২২ সালের ৮ আগস্ট শতবর্ষে পা দিয়েছে। ফেনী সরকারী কলেজের শতবর্ষপূর্তিকে স্মরণীয় করে রাখতে প্রাক্তন শিক্ষার্থীরা একটি অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে  পর পর ৩ টি উন্মুক্ত সভার মাধ্যমে গত ৩ আগস্ট সর্বসম্মতভাবে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে প্রধান উপদেষ্টা, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালেবকে আহ্বায়ক ও ফেনী সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এইচএসসি ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী হাবিবুর রহমানকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে ৮ ও ১৬ আগস্ট আরো ২টি সভার মাধ্যমে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিতে ও প্রধান উপদেষ্টা নিজাম উদ্দিন হাজারী এমপির সাথে পরামর্শক্রমে ৫ সেপ্টেম্বর ১২ সদস্যের একটি উপদেষ্টা কমিটি, ৩৮ সদস্যের উদযাপন পরিষদ ও ১৬টি উপ-কমিটি গঠন করা হয়।


সর্বশেষ সংবাদ