বিসিএসসহ তিন নিয়োগ পরীক্ষার বিষয়ে জানতে চেয়েছে অন্তর্বর্তী সরকার

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৬তম বিসিএসসহ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নেওয়া তিনটি নিয়োগ পরীক্ষার বিষয়ে যাবতীয় তথ্য জানতে চেয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এ পরীক্ষাগুলোর তথ্য প্রস্তুত করে দ্রুত সরকারের কাছে পাঠানো হবে বলে জানা গেছে।

বুধবার (১৪ আগস্ট) বেলা ১২টায় পিএসসি’র এক ঊর্ধ্বতন কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

নাম অপ্রকাশিত রাখার শর্তে ওই কর্মকর্তা জানান, ৪৬তম বিসিএস ছাড়াও রেলওয়ে এবং সিনিয়র স্টাফ নিয়োগ পরীক্ষার বিষয়ে তথ্য জানতে চেয়েছে অন্তর্বর্তী সরকার। তারা কিছু প্রশ্নের উত্তর চেয়েছে। আমরা সেই উত্তরগুলো প্রস্তুত করছি। উত্তর পাওয়ার পর অন্তর্বর্তী সরকার কিছু নির্দেশনা দিতে পারে।

কী কী বিষয়ে জানতে চেয়েছে অন্তর্বর্তী সরকার? এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, পরীক্ষার বিজ্ঞাপন থেকে শুরু করে কোন কোন পদ্ধতি অবলম্বন করে কোন কোন ধাপ অনুসরণ করে এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হয়, তা জানতে চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন চলাকালীন গত ৭ জুলাই ১২ বছরে বিসিএসসহ ৩০ পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে দেশের একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ প্রচারিত হয়। প্রতিবেদন প্রকাশের পরদিন পিএসসি’র সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী ও পিএসসির তিন কর্মকর্তাসহ ১৭ জনকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।


সর্বশেষ সংবাদ