নারীদের নিরাপত্তায় রাজধানীর রাস্তা আরও আলোকিত করার দাবি

বক্তব্য রাখছেন রূপালী চৌধুরী
বক্তব্য রাখছেন রূপালী চৌধুরী  © টিডিসি ফটো

বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি । এ উপলক্ষে আজ মঙ্গলবার (৮ মার্চ) রাজধানীর আফতাবনগরে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার মূল প্রতিপাদ্য ছিল ‘জেন্ডার ইকুয়ালিটি টুডে ফর এ সাস্টেইনেবল টুমরো’।

সভায় প্রধান অতিথির বক্তব্য বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, একটা মেয়েকে কোথাও কাজের জন্য পাঠাতে আমাদের এখনও তার নিরাপত্তার বিষয়ে চিন্তা করতে হয়। ঢাকার রাস্তাগুলোতে আলো কম। আর বেশিরভাগ অপরাধ অন্ধকারেই ঘটে। এজন্য তিনি শহরের রাস্তাগুলোকে আরও আলোকিত করতে সরকারের প্রতি দাবি জানান। 

আরও পড়ুন: শুক্রবার থেকে তেল কেনাবেচায় লাগবে রশিদ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

এতে আরও বক্তব্য রাখেন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ জিয়াউল হক মামুন, ফ্যাকাল্টি অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. ফৌজিয়া মান্নান, ফার্মেসি বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. সুফিয়া ইসলাম। বক্তারা তাদের বক্তব্য বাংলাদেশের নারীদের অগ্রগতি ও প্রতিকূলতাগুলো তুলে ধরেন।

অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি সবসময়েই নারীদের জন্য সমান সুযোগ ও নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করে এসেছে। ভবিষ্যতে তা আরও জোরদার করা হবে।

অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ