মানারাত ইউনিভার্সিটিতে জমকালো স্পোর্টস কার্নিভাল কাল

মানারাত ইউনিভার্সিটি
মানারাত ইউনিভার্সিটি  © ফাইল ছবি

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্পোর্টস কার্নিভাল-২০২৪। আগামীকাল শনিবার (২ মার্চ ২০২৪) বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসের খেলার মাঠে এ স্পোটর্স কার্নিভাল অনুষ্ঠিত হবে। এদিন সকালে পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড়ানোর মাধ্যমে বর্ণাঢ্য এ আয়োজনের উদ্বোধন করবেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য ও সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান। উদ্বোধনের পর সকাল ৯টা থেকে স্পোর্টস কার্নিভালের প্রতিযোগিতাগুলো শুরু হবে। বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে এ আয়োজন শেষ হবে।

এ উপলক্ষে ক্যাম্পাস এলাকাকে বর্ণিল সাজে সাজাতে রাতজুড়ে চলছে নানান রঙয়ের বেলুন, ফেস্টুন, পোস্টার ও ব্যানার টানানো এবং আলপোনার কাজ।

স্পোর্টস কার্নিভালে এ আসরে ছেলেদের জন্য ৫টি ও মেয়েদের জন্য ৫টি পৃথক প্রতিযোগিতা থাকছে। সেগুলো হলো ছেলেদের জন্য ১০০ মিটার দৌড়, ২০০ মিটার দৌড়, লং জাম্প, হাই জাম্প ও গোলক নিক্ষেপ। এছাড়া মেয়েদের জন্য থাকছে স্পোন ও মারবেল দৌড়, লং জাম্প, লাফ-ধাপ-ঝাপ, দড়ি লাফ ও চাকতি নিক্ষেপ। 

আবহমান এ সব খেলা উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সাজ-সাজ রব বিরাজ করছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান। তিনি বলেন, গুণগত শিক্ষার পাশাপাশি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব সময়ই সহশিক্ষা কার্যক্রমের ওপর গুরুত্ব দিয়ে থাকে। এরই অংশ হিসেবে আয়োজন করা হয়েছে স্পোর্টস কার্নিভাল-২০২৪।


সর্বশেষ সংবাদ