এআইইউবিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের উদ্যোগ শীর্ষক সেমিনার 

এআইইউবিতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের উদ্যোগ’ শীর্ষক সেমিনারে উপস্থিত অতিথিবৃন্দ
এআইইউবিতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের উদ্যোগ’ শীর্ষক সেমিনারে উপস্থিত অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এ (এআইইউবি) ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের উদ্যোগ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ অক্টোবর) এআইইউবি’র ব্যাবসায় প্রশাসন অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ সরকারের উদ্যোগ’ নিয়ে সেমিনারের আয়োজন করা হয়। এআইইউবির স্বপ্নদ্রষ্টা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. আনোয়ারুল আবেদীনের সম্মানে নিয়মিত আয়োজন ডা. আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজ-এ সেমিনারটির আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি। 

সেমিনারে মাননীয় মন্ত্রী তার বক্তব্যে, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন। স্বাগত বক্তব্য রাখেন এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জিটা লামাগনা। পরে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে একটি গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়। 

গোলটেবিল আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর সাবেক পরিচালক এবং বাংলালিংকের উপদেষ্টা ড. সৈয়দ ফারহাত আনোয়ার, বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার (সিসিআরএও) তৈমুর রহমান, জয়তুন বিজনেস কনসালটেন্ট ও ওঙ্কুর ডিজিটাল লিমিটেডের চেয়ারম্যান জনাব আফরান আলী এবং এআইইউবি এর প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আব্দুর রহমান। 

এছাড়াও সেমিনারে এআইইউবির বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহন করেন। অনুষ্ঠানে এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জিটা লামাগনা মাননীয় মন্ত্রী জনাব মো. তাজুল ইসলাম এমপি এর হাতে সম্মানসূচক ক্রেষ্ট তুলে দেন।


সর্বশেষ সংবাদ