পরিপূর্ণ মানুষ তৈরির কারখানা হচ্ছে বিশ্ববিদ্যালয়: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ  © ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে এমন একটি প্রতিষ্ঠান যেখানে একটি মানুষকে পরিপূর্ণ হিসেবে তৈরি করে। বিশ্ববিদ্যালয় শুধু ছাত্র-ছাত্রীদের ডিগ্রি দেওয়ার বিদ্যানিকেতন নয়। বিশ্ববিদ্যালয় হচ্ছে পরিপূর্ণ মানুষ তৈরির কারখানা।

শনিবার (০১ অক্টোবর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের যেসব প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রেই তারা মার্কেটের ওপর ভিত্তি করে তাদের কারিকুলাম তৈরি করেছে। ইউল্যাব ভিন্ন ধ্যান-ধারনা নিয়ে যাত্রা শুরু করেছিল। সেজন্য ইউল্যাবকে আমি ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আমেরিকার বিশ্ববিদ্যালয়

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্ট্রিজ সহ-সভাপতি কাজী আনিস আহমেদ, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, ইউল্যাব উপাচার্য অধ্যাপক ইমরান রহমান প্রমুখ।

ইউল্যাবের প্রসংশা করে মন্ত্রী বলেন, ইউল্যাবের চমৎকার পরিবেশ দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে জীবন একটি যুদ্ধক্ষেত্র। উজান ঠেলে এগিয়ে যাওয়া। স্রোতের বিপরীতে হেঁটে চলা। জীবন চলার পথে অনেক কিছু মোকাবিলা করতে হবে, জয়ী হতে হবে।


সর্বশেষ সংবাদ