তরুণীকে ধর্ষণের দায়ে টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশির যাবজ্জীবন

টিকটক হৃদয়
টিকটক হৃদয়  © ফাইল ছবি

ভারতের বেঙ্গালুরুতে গণধর্ষণের ঘটনায় ৯ বাংলাদেশি নাগরিককে দোষী সাব্যস্ত করে তাদের ৫ বছর থেকে যাবজ্জীবন পর্যন্ত কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি বিশেষ আদালত।

শুক্রবার (২০ মে) টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়- ওই ধর্ষণ মামলার রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন চাঁদ মিয়া ওরফে সবুজ, মোহাম্মদ রিফাদুল ইসলাম ওরফে হৃদয় বাবু ওরফে টিকটক হৃদয়, মোহাম্মদ আলামিন হোসেন ওরফে রাফসান মণ্ডল, রকিবুল ইসলাম ওরফে সাগর, মোহাম্মদ আবু শেখ, মোহাম্মদ ডালিম ও আজিম হোসেন।

এছাড়া তানিয়া খান ও মো. জামালকে যথাক্রমে ২০ বছর এবং ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে এ ঘটনায় আরও দুই নারী আসামিকে ফরেনার্স অ্যাক্টের অপরাধে ৯ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি

গত বছরের ২৭ মে ২২ বছর বয়সী এক বাংলাদেশি তরুণী বেঙ্গালুরুতে নির্যাতন ও দলবদ্ধ ধর্ষণের শিকার হন। ওই নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার পর এ নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। এরপর ১২ জনকে অভিযুক্ত করে স্থানীয় আদালতে অভিযোগপত্র দেয় বেঙ্গালুরু পুলিশ। তাঁদের সবাই বাংলাদেশ থেকে বেঙ্গালুরুতে গিয়ে অবৈধভাবে বাস করছিলেন।

অপরাধ সংঘটনের ২৮ দিনের মধ্যেই ধর্ষণ ও নির্যাতন মামলার অভিযোগপত্র দেওয়া হয়। তিন মাসের মধ্যে বিচারকাজ শেষে গতকাল রায় দেওয়া হয়।

এরপর আসামিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) বিভিন্ন ধারা, অনৈতিক পাচার (প্রতিরোধ) ধারা ও ফরেনার্স অ্যাক্টের অধীন মামলা করা হয়।


সর্বশেষ সংবাদ