মাঝ আকাশে বিমানে সাপ, জানতে পেরে গন্তব্য পরিবর্তন

এয়ারএশিয়ার একটি বিমান
এয়ারএশিয়ার একটি বিমান  © সংগৃহীত

মালয়েশিয়ার একটি আভ্যন্তরীণ ফ্লাইটে সাপ খুঁজে পাওয়ায় বিমনটির গন্তব্য পরিবর্তন করা হয়। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে তাওয়াউগামী ফ্লাইটের বেশ কয়েকজন যাত্রী বুঝতে পারেন তাদের সঙ্গে সহযাত্রী হিসেবে একটি সাপও আছে!

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের একটি প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

একজন যাত্রী সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে দেখা গেছে উড়োজাহাজের একটি আসনের ওপর সাপটি চুপচাপ বসে আছে।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষা নিয়ে ঢাবির বিশেষ সভা কাল

এয়ারএশিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা লিয়ং টিয়েন লিং ইমেইলের মাধ্যমে পাঠানো এক বার্তায় বলেন, ‘এটি খুবই বিরল একটি ঘটনা এবং যেকোনো উড়োজাহাজের ক্ষেত্রে সময়ে সময়ে এরকম ঘটতে পারে। বৈমানিক এই অনাকাঙ্ক্ষিত সহযাত্রীর বিষয়টি জানার পর উড়োজাহাজের গন্তব্য পরিবর্তন করে নিকটবর্তী শহর কুচিংয়ে অবতরণ করেন।’

লিং তার বক্তব্যে আরও জানান, উড়োজাহাজের ক্যাপ্টেন উপযুক্ত ব্যবস্থা নেন এবং ফ্লাইটটি নিরাপত্তা বজায় রেখে যত দ্রুত সম্ভব তাওয়াউয়ের উদ্দেশ্যে রওনা হয়। আমাদের যাত্রী ও ক্রুদের নিরাপত্তা ও সুস্থতাকে আমরা সব সময় প্রাধান্য দেই। এক মুহূর্তের জন্যেও যাত্রী ও অথবা ক্রুদের নিরাপত্তা ঝুঁকিতে ছিল না বলে জানান লিং।

আরও পড়ুন: হিজাব খুলতে বলায় পরীক্ষা বয়কট করলেন দুই স্কুলছাত্রী

এর আগে, ২০১৬ সালে অস্ট্রেলিয়ায় ছুটি কাটিয়ে নিজের দেশে ফেরার পথে এক স্কটিশ মহিলা আবিষ্কার করেন, তার এক পাটি জুতায় বাসা বেঁধেছে একটি পাইথন সাপ। গ্লাসগোতে এসে পৌঁছানোর পর সাপটিকে উদ্ধার করে একটি বিরল প্রাণী রক্ষাকারী সংস্থা। সৌভাগ্যজনকভাবে, সাপটি ছিল নির্বিষ।


সর্বশেষ সংবাদ