করোনায় আক্রান্ত ৭ শিক্ষিকা, স্কুল বন্ধ

 নানুরের টি কে এম বালিকা বিদ্যালয়
নানুরের টি কে এম বালিকা বিদ্যালয়  © ফাইল ফটো

মহামারি করোনার কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর গত ১৬ নভেম্বর পুনরায় খুলে দেওয়া হয় পশ্চিম বঙ্গের সকল স্কুল। স্কুল খুলতে না খুলতেই বিভিন্ন জায়গা থেকে শিক্ষক-শিক্ষিকাদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। তবে এবার বীরভূমের একটি স্কুলে একসঙ্গে সাত জন শিক্ষিকা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। বীরভূমের নানুর ব্লকের অন্তর্গত নানুরের টি কে এম বালিকা বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

একসাথে ৭ শিক্ষিকা করোনা আক্রান্ত হওয়ায় আপাতত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এর পাশাপাশি আগামী দিনে প্রতিটি ছাত্রী এবং শিক্ষিকার করোনা পরীক্ষা করার পরেই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা যায়, স্কুলের আট থেকে নয় জন শিক্ষিকা বিভিন্ন জায়গা থেকে বোলপুরে জড়ো হয়ে তারপর সেখান থেকে একটি গাড়িতে করে স্কুলে আসতেন। এই শিক্ষিকাদের মধ্যে একজন হঠাৎ দিন কয়েক আগে অসুস্থতা বোধ করেন। তারপর তিনি নিজ উদ্যোগে বোলপুরে করোনা পরীক্ষা করান। তার পরীক্ষার ফলাফল পজেটিভ আসতেই তার সঙ্গী শিক্ষিকাদের পরীক্ষা করানো হয়। এরপরেই মোট সাত জনের পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

এই স্কুলের স্কুল পরিচালন কমিটির সভাপতি জানিয়েছেন, এক শিক্ষিকা প্রথম অসুস্থতা বোধ করলে তিনি নিজে করোনা পরীক্ষা করান এবং তার পজেটিভ আসে। তারপর বাকিদের পরীক্ষা করানো হয় এবং মোট সাতজন শিক্ষিকা পজিটিভ হন। এর কারণে গত মঙ্গলবার থেকেই স্কুল বন্ধ রয়েছে। স্কুলে আসা ছাত্রীদের পরীক্ষা করার পরে এবং আক্রান্ত শিক্ষিকাদের পাঁচদিন পর পরীক্ষা করার পর সিদ্ধান্ত নেওয়া হবে কবে স্কুল খোলা হবে।

স্কুলের প্রশাসনিক সূত্রে জানা যায়, এই ঘটনার পর স্কুল স্যানিটাইজ থেকে শুরু করে সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোনরকম ঝুঁকি না নিয়ে স্কুল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী ফলাফল দেখেই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ