ইসরায়েলকে রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ: বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন  © সংগৃহীত

ইসরায়েল ইস্যুতে ইরানকে সতর্কবার্তা দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বলেছেন, ইসরায়েলের ওপর যে কোনো ধরনের হামলা ঘটলে যুক্তরাষ্ট্র তেলআবিবের পাশে থাকবে। ইসরায়েলকে রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এই রাষ্ট্রটির প্রতি সবসময় যুক্তরাষ্ট্রের সমর্থন থাকবে।

শুক্রবার (১২ এপ্রিল) সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইসরাইলকে রক্ষা করতে আমরা অবশ্যই সহযোগিতা করব এবং ইরান সফল হতে পারবে না। এবং ইরান কখনও ইসরায়েলে হামলা করে সফল হতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি। খবর বিবিসির।

এ সময় ইসরাইলে হামলা না চালানোর জন্য ইরানকে সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি হামলা নিয়ে নিশ্চিত তথ্য পেতে চাই না। তবে ধারণা করছি, শিগগিরই এ হামলা চালানো হবে।
 
সিবিএস নিউজকে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, শিগগিরই ইসরাইলে বড় ধরনের হামলা হতে পারে। ইসরাইল বলেছে, আত্মরক্ষা ও আক্রমণ উভয় দিক দিয়েই প্রস্তুত রয়েছে তারা।
 
এদিকে সম্ভাব্য হামলা মোকাবিলার প্রস্তুতি নিতে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় ১৩ জন নিহত হন। হামলাটি যে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) চালিয়েছিল— বিভিন্ন সাক্ষ্য ও আলামতে তার প্রমাণ পাওয়া যেছে। হামলার পর ইরান প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে।

 

 

সর্বশেষ সংবাদ