ডেনমার্কে একসঙ্গে ইফতার করল বাংলাদেশি শিক্ষার্থীরা

ডেনমার্কে একসঙ্গে ইফতার করল বাংলাদেশি শিক্ষার্থীরা
ডেনমার্কে একসঙ্গে ইফতার করল বাংলাদেশি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

স্ক্যান্ডিনেভিয়ান দেশ ডেনমার্কে অলবোর্গ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি প্রবাসী ও শিক্ষার্থীদের মধ্যে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ এপ্রিল) 'বাংলাদেশি কমিউনিটি ইন অলবোর্গ' এর আয়োজনে দেশটির অলবোর্গ শহরে বিজনেস স্কুলের স্টুডেন্ট সোশ্যাল রুমে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় অলবোর্গ বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বখতিয়ার রানা, পিএইচডি ফেলো সৈয়দ আহমেদ তাজউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকসহ মাস্টার্সে অধ্যয়নরত প্রায় অর্ধশত বাংলাদেশি শিক্ষার্থীরা সপরিবারে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত সবার অন্তরে ছিল দেশ আর পরিবারের সাথে কাটানো সুখস্মৃতির রোমন্থন। সেই আফসোসের মাঝেও সবার সাবলীল উপস্থিতি মাহফিল প্রাঙ্গণকে বানিয়ে তুলেছিল 'এক টুকরো বাংলাদেশে'।

831960f6-b21c-4d1a-befa-b5d4522f6e6d

ইফতারের পূর্ব মুহূর্তে অলবোর্গ ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ প্রত্যাশায়, ডেনমার্কে বসবাসকারীদের মা-বাবা, পরিবার-পরিজন এবং প্রিয় বাংলাদেশ ও মুসলিম উম্মাহর জন্য দোয়া খায়ের করা হয়। উপচে পড়া আনন্দ ও পরিতৃপ্তি, সেইসঙ্গে মাহে রমাদানের রহমত, বরকত ও মাগফিরাত কামনার মধ্য দিয়ে আয়োজিত ইফতার মাহফিল সমাপ্ত হয়।


সর্বশেষ সংবাদ