সমাবর্তন মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন (ভিডিও)

সমাবর্তন মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন
সমাবর্তন মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কলোরাডোতে এয়ার ফোর্স অ্যাকাডেমির এক সমাবর্তন অনুষ্ঠানে মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির সমাবর্তন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। তবে মঞ্চে পড়ে গেলেও গুরুতর কোনো ব্যথা পাননি ৮০ বছর বয়সী জো বাইডেন। তার পড়ে যাওয়ার ভিডিও ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, বাইডেন পড়ে যাওয়ার পর হাত দিয়ে মুখ থুবড়ে পড়া ঠেকান এবং নিজেই এক হাতে ভর দিয়ে ওঠার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি একা উঠতে না পারায় বিমান বাহিনীর একাধিক কর্মকর্তা ও সিক্রেট সার্ভিস এজেন্টরা এসে তাকে উঠে দাঁড়াতে সহায়তা করে। এরপর কারো সাহায্য ছাড়াই নিজের আসনে গিয়ে বসেন বাইডেন।

পড়ে যাওয়ার ঠিক আগেই বিমান বাহিনীর গ্র্যাজুয়েটদের উদ্দেশে প্রাণবন্ত এক বক্তৃতা দিয়েছেন বাইডেন। হোয়াইট হাউজের কমিউকেশনস ডিরেক্টর বেন লাবোল্ট বলেছেন, ‘‘তিনি (বাইডেন) ঠিক আছেন। তিনি যখন করমর্দন করছিলেন, মঞ্চে একপাশে একটা ছোট বালির ব্যাগ ছিল।’’ সেটাতে হোঁচট খেয়েই বাইডেন পড়ে গিয়েছিলেন বলে মনে করা হচ্ছে।

তবে শুধু বাইডেন একাই নন, প্রেসিডেন্টদের এ ধরনের বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হওয়ার ঘটনা আগেও ঘটেছে। প্রেসিডেন্ট জেরাল্ড ফোর্ড ক্ষমতায় থাকাকালীন একাধিকবার বিভিন্ন জায়গায় হোঁচট খেয়ে পড়ে গিয়েছেন, যার ফলে কমেডিয়ানরা প্রায়ই তাকে নিয়ে মজা করতো।

আরও পড়ুন: ২০২৪ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন জো বাইডেন

আরেক সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালে তার ৭৪তম জন্মদিনের একদিন আগে ওয়েস্ট পয়েন্টে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে মঞ্চ থেকে নামার সময় খুবই ধীরে হাঁটছিলেন এবং টলছিলেন বলে মনে হয়েছিল। এর ফলে অনলাইনে ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে নানা জল্পনা-কল্পনা তৈরি হয়েছিল।

তবে বলে রাখা ভালো, জো বাইডেন আমেরিকার সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট; সেই সঙ্গে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার জন্য ভোট চাইছেন। কিন্তু গতকালের অনুষ্ঠানে পড়ে যাওয়ায় আবারও প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন উঠবে বলে মনে করা হচ্ছে।

এদিকে হোয়াইট হাউজের চিকিৎসক স্বীকার করেছেন যে, বয়স বাড়ার সাথে সাথে বাইডেনের চলাফেরার গতি অনেকটাই ধীর হয়ে গিয়েছে। গত ফেব্রুয়ারির দিকেও ওয়ারশ থেকে ফেরার সময় মার্কিন প্রেসিডেন্টকে বহনকারী বিমান 'এয়ার ফোর্স ওয়ান' এর সিঁড়িতে হোঁচট খেয়েছিলেন বাইডেন।


সর্বশেষ সংবাদ