মন্ত্রণালয়-এনটিআরসিএ’র সভা

প্যানেলসহ শিক্ষকদের নানা সমস্যা সমাধানে মন্ত্রণালয়ের কমিটি

লোগো
লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্যানেলের মাধ্যমে নিয়োগসহ শিক্ষকদের নানান জটিলতা নিরসনে কমিটি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

গতকাল বুধবার শিক্ষা মন্ত্রণালয় এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মধ্যে অনুষ্ঠিত সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: প্যানেল নয়, দ্রুত চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবি

সভা সূত্রে জানা গেছে, প্যানেল করে শিক্ষক নিয়োগ, বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্তিতে জটিলতা, নবসৃষ্ট পদের চাহিদা দেওয়া, এনটিআরসিএ’র চলমান মামলাসহ একাধিক বিষয়ে গুরুত্ব সহকারে আলোচনা হয়েছে। এসব বিষয় সমাধান করতে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর  এই বিষয়গুলো সমাধানে উদ্যোগ নেবে মন্ত্রণালয়।

আরও পড়ুন: প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে বুকফাটা কান্না চাকরিপ্রার্থীর

নাম প্রকাশ না করার শর্তে সভায় উপস্থিত এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, গতকালকের সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। তবে সাম্প্রতিক সময়ে যে সমস্যাগুলো সামনে এসেছে সেগুলো কীভাবে সমাধান করা যায় সেটি নিয়ে আলোচনা হয়েছে। সমস্যা সমাধানে কমিটিও গঠন করা হয়েছে।

ওই কর্মকর্তা আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয়, সংশ্লিষ্ট অধিদপ্তর এবং এনটিআরসিএ’র কর্মকর্তাদের সমন্বয়ে এই কমিটি করা হয়েছে। কমিটি সবকিছু যাচাই করবে। এরপর একটি প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন পাওয়ার পর কি করা হবে সেটি ঠিক করবে মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ