চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আমরণ অনশনে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা

চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনরতরা
চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনরতরা  © ফাইল ফটো

দ্রুত সময়ের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আমরণ অনশন কর্মসূচিতে যাচ্ছেন ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা। ঈদের পর জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হবে।

১৬তম নিবন্ধনধারীদের সাথে কথা বলে জানা গেছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্মকর্তারা এপ্রিল মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কথা বলেছিলেন। তবে তারা তাদের দেয়া কথা রাখেননি। সেজন্য আবার অনশন কর্মসূচির ডাক দিয়েছেন তারা। ঈদের পর সারাদেশ থেকে নিবন্ধনধারীরা ঢাকায় এসে গণবিজ্ঞপ্তি আদায় করে নেব।

অনশন কর্মসূচির বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ফোরামের সভাপতি মো. শাকিল আহমেদ। তিনি জানান, মার্চে ই-রিকুইজিশন নিয়ে এপ্রিলে ৪র্থ গণবিজ্ঞপ্তি দেওয়ার ওয়াদা করেছিল এনটিআরসিএ। কিন্তু মার্চ পেরিয়ে এপ্রিল শুরু হয়েছে, এখন পর্যন্ত এনটিআরসিএ ই-রিকুইজিশন নেয়নি এবং এপ্রিলে ৪র্থ গণবিজ্ঞতি দেওয়ার কোন সম্বোনা দেখা যাচ্ছে না।

আরও পড়ুন: শিক্ষকদের বদলি নিয়ে সংসদে যা বললেন শিক্ষামন্ত্রী

তিনি আরও বলেন, বারবার এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তি দেওয়ার ওয়াদা করে আসলেও তা রাখেনি। তাই আমরা ১০ এপ্রিল ৬৪ জেলায় শিক্ষা অফিস এবং ডিসি বরাবর স্মারকলিপি দেব। এছাড়া ঈদের পর ১৬ মে থেকে আমরণ কর্মসূচির ঘোষণা করেছি।

প্রসঙ্গত, ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরেরই ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও তা প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালে ১১ অক্টোবর। লিখিত পরীক্ষার ফল প্রকাশের এক বছরেরও বেশি সময় পর ২০২১ সালের ১৭ অক্টোবর ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ