প্যাটার্ন জটিলতায় যোগদান করতে না পারা শিক্ষকদের তথ্য সংগ্রহ হচ্ছে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশপ্রাপ্ত হয়েও প্যাটারসন জটিলতার কারণে যোগদান করতে না পারা শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তথ্য সংগ্রহ শেষে বৈঠক যোগদান বঞ্চিতদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, গত ২১ জানুয়ারি ৩৪ হাজার ৭৩ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেয় এনটিআরসিএ। ২০ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীদের যোগদানের নির্দেশনা দেয়া হয়। তবে এমপিও প্যাটার্ন জটিলতার কারণে প্রতিষ্ঠান প্রধান অনেককে যোগাদান করতে দেয়নি। এছাড়া এমপিও হবে না জেনে অনেক শিক্ষক যোগদান করেননি।

সূত্র জানায়, যোগদান করতে না পারা এসব শিক্ষকদের তথ্য সংগ্রহ করতে দুইটি কমিটি করেছে এনটিআরসিএ। এই কমিটির প্রথম দফায় তথ্য সংগ্রহের সময়সীমা শেষ হয়েছে। তবে সকল প্রতিষ্ঠানের তথ্য না পাওয়ায় তথ্য সংগ্রহের মেয়াদ বাড়ানো হয়েছে। এই কমিটির প্রতিবেদন পাওয়ার পর বৈঠক করে এ বিষয়ে করণীয় ঠিক করবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব (উপসচিব) মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যারা যোগদান করতে পারেনি তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। কী কারণে তারা যোগদান করতে পারেননি সেটি নোট করা হচ্ছে। এজন্য আমাদের দুটি কমিটি কাজ করছে। এই কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

কবে নাগাদ যোগদান বঞ্চিতদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এটি নির্দিষ্ট করে বলা মুশকিল। তবে চতুর্থ গণবিজ্ঞপ্তির পূর্বেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ