পরীক্ষার তারিখ ছাড়াই ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান এবং গ্রন্থাগার প্রভাষক পদের প্রার্থীদের জন্য ১৭তম শিক্ষক নিবন্ধনের সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও এতে প্রিলিমিনারি পরীক্ষার তারিখের কথা উল্লেখ করা হয়নি।

বুধবার (২ মার্চ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি বৃহস্পতিবার (৩ মার্চ) এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: ১৭তম নিবন্ধনের প্রিলি নিয়ে যা জানা গেল

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী আগামী ১০ মার্চ বিকাল ৪টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ ও টাকা জমাদান শুরু হয়ে চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত। ৩১ মার্চ রাত ১২টার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীরা ৩ এপ্রিল পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন। প্রার্থীদের শতর্কতার সাথে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে বলা হয়েছে।

তথ্যমতে ২০২০ সালের ২২ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা। এতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেন। ওই বছরের ১৫মে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে করোনার কারণে তখন পরীক্ষা স্থগিত করা হয়।

আরও পড়ুন: সেসিপের চূড়ান্ত সুপারিশপত্র কবে— জানে না এনটিআরসিএ

এরপর গ্রন্থাগারিক, সহকারী গ্রন্থাগারিক ও ক্যটালগারদের শিক্ষক মর্যাদা দেয়ায় ১৭তম শিক্ষক নিবন্ধনের জন্য নতুন করে সিলেবাস তৈরি করে এনটিআরসিএ। এই সিলেবাস অনুমোদনের মন্ত্রণালয়ে পাঠানো হয়। গত ১৪ ডিসেম্বর ১৭তম নিবন্ধনের সংশোধিত সিলেবাস প্রকাশ করা হয়। এরপর আজ সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। তবে বিজ্ঞপ্তিতে প্রিলি পরীক্ষার কোনো তারিখ উল্লেখ করা হয়নি।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ