৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ নিয়ে সুখবর দিতে পারছে না এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

ঈদের আগেই ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ করতে চেয়েছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এজন্য চেষ্টাও চালিয়ে যাচ্ছে সংস্থাটি। তবে নানা জটিলতার কারণে এখনো প্রাথমিক সুপারিশ করতে পারেনি এনটিআরসিএ। এমনকি কবে নাগাদ প্রাথমিক সুপারিশ করা হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছুই বলছেন না সংস্থাটির সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা।

৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের বিষয়ে জানতে সোমবার (১০ জুন) এনটিআরসিএ’র একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করে দ্যা ডেইলি ক্যাম্পাস। তবে কর্মকর্তাদের অনেকেই ঢাকার বাইরে থাকায় এ বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি।

জানা গেছে, আগামী ১২ ও ১৩ জুলাই ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার যে কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হবে সেই কেন্দ্রগুলোর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বিভিন্ন জেলায় গেছেন এনটিআরসিএ’র কর্মকর্তারা। 

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ নিয়ে কাজ চলছে। কাজ শেষ হলে ঈদের আগে প্রাথমিক সুপারিশ করা হবে। কাজ শেষ করতে না পারলে প্রাথমিক সুপারিশ ঈদের পরে হবে।’ 

আইসিটি বিষয়ের নিবন্ধনধারীদের রিটের শুনানি হয়েছে কি না সে বিষয়ে জানতে চাওয়া হলে ওই কর্মকর্তা কোনো সদুত্তর দিতে পারেননি।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।


সর্বশেষ সংবাদ