৫ম গণবিজ্ঞপ্তি নিয়ে নতুন তথ্য জানালেন এনটিআরসিএ’র সচিব

ওবায়দুর রহমান ও এনটিআরসিএ’র লোগো
ওবায়দুর রহমান ও এনটিআরসিএ’র লোগো  © ফাইল ছবি

বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। যা চলবে আগামী ১৮ মার্চ পর্যন্ত। মার্চের শেষ নাগাদ ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান। 

আরও পড়ুন: ৫ম গণবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএ’র সঙ্গে টেলিটকের সভা

তিনি বলেন, শূন্য পদের তথ্য সংগ্রহের কার্যক্রম শেষ হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আমাদের ইচ্ছা মার্চের মধ্যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করার। এজন্য শূন্য পদের তথ্য সংগ্রহের পরপরই গণবিজ্ঞপ্তি প্রকাশে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে। কোনো কারণে মার্চে সম্ভব না হলে এপ্রিলের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

৫ম গণবিজ্ঞপ্তিতে ১-১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের আবেদন প্রসঙ্গে এনটিআরসিএ’র সচিব আরও বলেন, আপিল বিভাগের রায় অনুযায়ী শিক্ষক নিবন্ধন সনদের মেয়াদ তিন বছর। কাজেই গণবিজ্ঞপ্তিতে কারা আবেদন করতে পারবেন আর কারা পারবেন না, তা সবাই জেনে গেছেন। এ নিয়ে নতুন করে বলার কিছু নেই।


সর্বশেষ সংবাদ