তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের এনএসআই ভেরিফিকেশন হচ্ছে না

ক্লাস নিচ্ছেন শিক্ষক ও এনটিআরসিএ লোগো
ক্লাস নিচ্ছেন শিক্ষক ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে নিয়োগের সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ভেরিফিকেশন হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না।

জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভেরিফিকেশন করতে এনএসআইকে চিঠি পাঠানো হয়। তবে বিপুল সংখ্যক প্রার্থী হওয়ায় তাদের ভেরিফিকেশন করতে অপারগতা প্রকাশ করে সংস্থাটি। এর ফলে এনএসআইয়ের ভেরিফিকেশন ছাড়াই শিক্ষকদের ভেরিফিকেশন কার্যক্রম শেষ হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সুরক্ষা সেবা বিভাগের নিরাপত্তা ও বহিরাগম অনুবিভাগের সিনিয়র সহকারী সচিব (নিরাপত্তা-৩ শাখা) আফরোজা আক্তার রিবা দ্যা ডেইডলি ক্যাম্পাসকে বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের এনএসআই ভেরিফিকেশন হচ্ছে না। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। শিগগিরই এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠানো হবে।

গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য ২ হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে নিয়োগের উদ্যোগ নেয়া হয়।

আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটায় যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজাত ৩২৫টি পদ বাদ রেখে ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। সুপারিশ প্রাপ্তদের মধ্যে ৬ হাজার প্রার্থী ভেরিফিকেশন ফরম পূরণ করে না পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনকে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হয়। এই প্রার্থীদের একটি গোয়েন্দা শাখা থেকে ভেরিফিকেশন করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ