এক মাসে কত টোল আদায় হলো পদ্মা সেতুতে

পদ্মা সেতু
পদ্মা সেতু  © সংগৃহীত

পদ্মা সেতু উদ্বোধনের ২৮ দিন পূর্ণ হলো আজ।  গত (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধন করেন। যাতায়াতের জন্য (২৬ জুন) খুলে দেয়া হয় সেতুটি। তারপর থেকে সেতুতে টোল আদায় হয়েছে  ২৩ জুলাই পর্যন্ত মোট ৭৬ কোটি ১৬ লাখ ৯৯ হাজার ১০০ টাকা। 

সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সেতু উদ্ভোধন হওয়ার পর থেকে নিয়মিত টোল আদায় হচ্ছে। গত ২৬ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত ২৮ দিনে ৫ লাখ ৭০ হাজার ৪২০টি যানবাহন পদ্মা সেতু পাড়ি দিয়েছে। 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সেতু উদ্বোধন হওয়ার পর থেকে নিয়মিত টোল আদায় করা হচ্ছে। ২৩ জুলাই পর্যন্ত মোট ৭৬ কোটি ১৬ লাখ ৯৯ হাজার ১০০ টাকার টোল আদায় হয়েছে পদ্মা সেতু ব্যবহার করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় বিভিন্ন পরিবহন যাতায়াত করেছে।

আরও পড়ুন: ডেপুটি স্পিকারের দ্বিতীয় জানাজায় হাজার মানুষরে ঢল

সার্ভিস প্রাইভেট কোম্পানির অংশীদার নতুন উদ্যোক্তা সাইম মোল্লা বলেন, পদ্মা সেতু চালু হওয়ায় পর শরীয়তপুরের পরিবহন খাতে অপার সম্ভাবনা তৈরি হয়েছে। আমরা সরাসরি শরীয়তপুর-ঢাকা বাস সার্ভিস চালু করেছি। এতে আমরা বাস মালিকরা যেমন লাভবান হচ্ছি, তেমনিভাবে কর্মসংস্থান হয়েছে অনেক মানুষের। শরীয়তপুর থেকে দেড় থেকে দুই ঘণ্টায় যাত্রী নিয়ে ঢাকায় যেতে পারছি।

জাজিরা মিরাশা এলাকার কৃষক সিরাজ ফকির বলেন, এখন সময় পাল্টেছে। ক্ষেত থেকে সবজি তুলে ঢাকার কারওয়ান বাজার মোকামে বিক্রি করতে পারছি। এতে লাভের মুখও দেখছি।


সর্বশেষ সংবাদ