বিতর্কিত পতাকা সরাল পাকিস্তান দূতাবাস

ফেসবুক পেজ থেকে বিতর্কিত পতাকাটি সরিয়ে নিজ দেশের পতাকার ছবি বসিয়েছে পাকিস্তানের হাইকমিশন
ফেসবুক পেজ থেকে বিতর্কিত পতাকাটি সরিয়ে নিজ দেশের পতাকার ছবি বসিয়েছে পাকিস্তানের হাইকমিশন  © সংগৃহীত

ঢাকায় অবস্থিত পাকিস্তানের হাইকমিশন বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে দেশটির পতাকা জুড়ে দেয়া বিতর্কিত ছবিটি অবশেষে ফেসবুক পেজ থেকে সরিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আপত্তির পর আজ রবিবার দুপুর ১২টার পর ঢাকায় পাকিস্তান হাইকমিশন তাদের ফেসবুক পেজ থেকে ছবিটি সরিয়ে নেয়।

এদিকে দুই দেশের পতাকাজুড়ে ছবি দেয়ার পেছনে ঢাকায় পাকিস্তান হাইকমিশনের অসৎ কোনো উদ্দেশ্য নেই বলে ভাবছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, ‘তারা যে ছবি পোস্ট করেছে তা অগ্রহণযোগ্য। তবে তাদের কোনো ধরনের অসৎ উদ্দেশ্য নেই।’

বিতর্কিত ছবিটি সরিয়ে নেয়ার আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: রাবির ভর্তি পরীক্ষা শুরু কাল, জেনে নিন প্রশাসনের নতুন সিদ্ধান্তগুলো

মোমেন বলেন, ‘কেবল বাংলাদেশই নয়, এ রকম আরও পাঁচটি দেশের পতাকা নিয়ে বিভিন্ন মিশনের পেজে ছবি আপলোড করেছে তারা। তাদের এই কাজে সন্তুষ্ট নয় পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের এটা নামাতে বলা হয়েছে। তারা নামিয়ে নেবে। এ বিষয়ে পাকিস্তান হাইকমিশনের ব্যাখ্যা সন্তোষজনক নয়।’

বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে গত ২১ জুলাই ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেসবুকে একটি ছবি প্রকাশ করে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়। পাকিস্তান হাইকমিশনকে শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ছবিটি মুছে ফেলতে বলা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের কোনো ধরনের অসৎ উদ্দেশ্য নেই। আমরা তাদের বলেছি যে এখানে এটি বাদ দিলেই ভালো হয়। আমরা আশা করি, তারা আমাদের কথা শুনে এটি সরিয়ে ফেলবে।


x

সর্বশেষ সংবাদ