রাবিতে ভর্তি পরীক্ষা: সিল্কসিটি ট্রেনের ছুটি বাতিল

সিল্কসিটি ট্রেন
সিল্কসিটি ট্রেন   © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ট্রেনে বাড়তি চাপ থাকায় সিল্কসিটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। আগামী রোববার (২৪ জুলাই) ঢাকা থেকে যাত্রী নিয়ে ট্রেনটি সরাসরি রাজশাহী যাবে। এছাড়াও অন্য ট্রেনগুলোতে বাড়তি কোচ দেওয়ার প্রক্রিয়ার কথাও জানানো হয়েছে। 

বুধবার (২০ জুলাই) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ভর্তি পরীক্ষার বিষয়ে আমরা বিশেষ দৃষ্টি রাখছি। আগামী রোববার সিল্কসিটি ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন। তবে ভর্তি পরীক্ষা উপলক্ষে এই বন্ধটা আমরা রাখছি না। সেই দিন শুধুমাত্র ঢাকা থেকে যাত্রী নিয়ে সরাসরি রাজশাহী চলে আসবে, ননস্টপ হিসেবে।

তিনি আরও জানান, এছাড়া পরীক্ষার সময়টায় প্রতিটি ট্রেনেই আমরা ২/১টি করে অতিরিক্ত কোচ যুক্ত করার জন্য পরিকল্পনা করেছি। আমরা সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব করতে চাই। 

এদিকে রাজশাহী যাওয়ার টিকেট না পেয়ে রাজধানীর বিমানবন্দর স্টেশনে রেললাইন অবরোধ করে চলা আন্দোলন প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। বুধবার (২০ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা সরে গেলে রেলপথ স্বাভাবিক হয়। এদিন সাড়ে ৩ ঘণ্টা ঢাকা থেকে রেল যোগাযোগ বন্ধ ছিল। 

এর আগে সকাল ৮টা ৫৫ মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীসহ অন্যান্য যাত্রীরা। এ কারণে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের অন্য কোথাও কোনো ট্রেন ছেড়ে যেতে পারেনি। 


সর্বশেষ সংবাদ