শিক্ষক হত্যার ৫ দিন পর খুলছে সেই কলেজ

হাজী ইউনুছ আলী কলেজ
হাজী ইউনুছ আলী কলেজ  © সংগৃহীত

ঢাকার সাভারে শিক্ষক হত্যার ঘটনায় ৫ দিন বন্ধ থাকার পর খুলছে হাজী ইউনুছ আলী কলেজ। আজ শুক্রবার দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় কলেজ প্রাঙ্গণে নিহত শিক্ষক উৎপল কুমার সরকার স্মরণে আয়োজিত এক শোক ও মতবিনিময় সভায় কলেজের অধ্যক্ষ সাইফুল হাসান শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানান। 

অধ্যক্ষ সাইফুল হাসান বলেন, আপাতত কোনো পারিপার্শ্বিক চাপ আমরা অনুভব করছি না। এরকম কোনো সুযোগও নেই। তবে আমরা মানসিকভাবে দুর্বল। হয়তো বা জিতুর রিমান্ডে আরও কিছু তথ্য পাওয়া যাবে, আরও আসামি গ্রেপ্তার হবে। তখন তৃপ্তিটা পরিপূর্ণ হবে।

পুলিশ সার্বিক নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের উত্তাল আন্দোলনের কারণে এতদিন তারা বিক্ষিপ্ত ছিলো এবং লেখাপড়ার বেশ অবনতি হয়েছে। সামনে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা। আমরা তাদের দ্রুত ক্লাসে ফেরানোর চেষ্টা করেছি। আগামীকাল থেকে তাদের ক্লাস শুরু হবে। ইতোমধ্যে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হয়ে গেছে। আমরা দুএক দিন ক্লাস নেওয়ার পর পড়ার নির্দেশনা দিয়ে ছুটি দেব।

আরও পড়ুন: বড় ভাইয়ের অনুপ্রেরণায় আমার এই সফলতা—বুয়েটে প্রথম আসীর

শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। তিনি বলেন, বলেন, এখানে স্কুল ও কলেজ চলাকালীন পুলিশের পেট্রল টিম থাকবে। যেটা চলমান আছে। কোনো জায়গায় কোনো সমস্যা থাকলে সুনির্দিষ্টভাবে সমস্যার কথা জানালে আমরা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেব।'

তিনি আরও বলেন, কোনো জায়গায় গ্রুপ, ইভটিজিং, গ্যাং তৈরি হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি এই মামলার তদন্ত কার্যক্রম কোনোভাবেই বিঘ্নিত হওয়ার সুযোগ নেই।

এরআগে শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে বেধড়ক মারধর করে শিক্ষার্থী জিতু। পরে ওই শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় রোববার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করলে ২৮ জুন রাতে কুষ্টিয়া থেকে জিতুর বাবা ও ২৯ জুন গাজীপুর থেকে জিতুকে গ্রেফতার করা হয়।


সর্বশেষ সংবাদ