‘প্রাইভেট ইউনিভার্সিটির মেয়েদের হাতে  সিগারেট দেখা যায়’

কাজী ফিরোজ রশীদ
কাজী ফিরোজ রশীদ  © ফাইল ছবি

জাতীয় পার্টির এমপি কাজী ফিরোজ রশীদ বলেছেন, প্রাইভেট ইউনিভার্সিটির ছাত্রীদের হাতে সিগারেট দেখা যায়। ছেলে-মেয়ে হাত ধরাধরি করে হাঁটাহাঁটি করছে, আর সিগারেট খাচ্ছে। এটা কোন সংস্কৃতিতে পড়ে? কোন শিক্ষায় পড়ে? আমরাও তো ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছি। শুধু শিক্ষার মান নয়, নৈতিকতাও কমেছে।

বৃহস্পতিবার (৩০ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অর্থ বরাদ্দের ছাঁটাই প্রস্তাবের আলোচনায় এসব কথা বলেন তারা।

মাদরাসা শিক্ষাব্যবস্থা নিয়ে সংসদ সদস্য ফখরুল ইমামের সমালোচনার জবাবে ফিরোজ রশীদ বলেন, ধর্মীয় শিক্ষা নিয়ে তো কথা বাড়ানোর দরকার নেই। হাফপ্যান্ট আর গেঞ্জি পরিয়ে ছেড়ে দেবেন। এই দেশে এটা তো হবে না। এগুলো বাদ দিয়ে আসল শিক্ষায় আসেন।

আরও পড়ুন: সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিকের ডিগ্রি নিয়ে প্রশ্ন সংসদ সদস্যের

তিনি আরও বলেন, আজকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কী হচ্ছে? ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘ডাক্তার-প্রকৌশলী বানাচ্ছি, কিন্তু মানুষ বানাচ্ছি কতগুলো।’ দায়িত্ব তো উনিও এড়াতে পারেন না। উনি তো ঢাবির ভিসি ছিলেন। তার কোনো গবেষণা ছিল না। ডক্টর ডিগ্রি নেই, শুধুমাত্র রাজনৈতিক বিবেচনায় নিয়োগ পেয়েছেন। সমস্যাটা এখানে। যখন যে দল ক্ষমতায় আসবে, সেই দলের শিক্ষকদের পদোন্নতি হবে। তাদের ছত্রচ্ছায়ায় একশ্রেণির ছাত্রনেতারা মাস্তান হয়ে যায়।


সর্বশেষ সংবাদ