শনিবারও সারাদেশে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টি
বৃষ্টি   © সংগৃহীত

ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জায়গায় শুক্রবার ঝড়ের সঙ্গে বৃষ্টিপাত হয়েছে। শনিবারও (২৩ এপ্রিল) বিভিন্নস্থানে ঝড়-বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। তবে রাতে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শুক্রবার রাতে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে ও রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : আজ বিশ্ব ধরিত্রী দিবস

এদিকে বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় ঢাকা ৩৭ মিলিমিটার সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে টাঙ্গাইলে ৩৫, রংপুরে ৩৩, বদলগাছিতে ২৭, তাড়াশ ১৭, ফরিদপুরে ১০, কিশোরগঞ্জের নিকলীতে ২৬, নেত্রকোনায় ৩৬, সিলেটে ১, শ্রীমঙ্গলে ১৮, চাঁদপুরে ১৬, তেঁতুলিয়ায় ১৪, বগুড়াতে ৪, ঈশ্বরদী ২, রাজশাহী ১, ময়মনসিংহে ২, ডিমলায় ৪, রাজারহাটে ১৩ ও কুমারখালিতে ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

জানা গেছে, শুক্রবার সারাদেশে নেত্রকোনায় সর্বনিম্ন ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস রাজশাহী ও চুয়াডাঙ্গায়।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, সারাদেশেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেটে বেশি বৃষ্টি হবে। শনিবার এই তিন বিভাগ ছাড়া বাকি বিভাগগুলোতে বৃষ্টির প্রবণতা কম।


সর্বশেষ সংবাদ