বিএনপির সময় প্রতিদিনই নিউ মার্কেট রণক্ষেত্র ছিল: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আমলে নিউমার্কেট ও ঢাকা কলেজ এলাকায় প্রতিদিন রণক্ষেত্র হতো। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভুলে গেছেন তার প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজের আশপাশের পরিস্থিতি। সরকার তো সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নিচ্ছে। বিএনপির আমলের মতো রণক্ষেত্র হয়নি।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এসময় তিনি আরও বলেন, নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সৃষ্ট সমস্যা সমাধানে সরকার ব্যবস্থা নিচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে তখন একটি কুচক্রী মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। দেশকে বিশ্বের কাছে হেয় করতে অপপ্রচার চালানো হচ্ছে। বঙ্গবন্ধুর পরিবারের সুনাম নষ্ট করার ষড়যন্ত্র চলছে। বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে ভালোবাসেন। সে জন্য বারবার জনগণের সমর্থন নিয়ে তিনি ক্ষমতায় আছেন। বিশ্বে তার সততার সুনাম আছে। বাংলাদেশের মাথাপিছু আয় বিশ্বের বিস্ময়। অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে।

আরও পড়ুন- জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা, রাজপথে থাকার শপথ

সোমবার রাতে খাবারের দোকানের চেয়ার পাতাকে কেন্দ্র করে নিউ মার্কেটের দুই দোকান কর্মচারীর মধ্যে বিবাদ সংঘর্ষে রূপ নেয়। টানা দুইদিনেরও বেশি সময় ধরে চলে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের এই সংঘর্ষ। এই ঘটনায় এখন পর্যন্ত দুইজন নিহত হয়েছেন। নিহত নাহিদ কুরিয়ার সার্ভিসের ডেলিভারীর কাজ করতেন আর মোরসালিন নিউ মার্কেটের একটি দোকানের কর্মচারী ছিলেন। এছাড়া সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ