গরিবের সুপারশপে চালের কেজি ১ টাকা, ৬ টাকায় মিলছে তেল

বিদ্যানন্দ ফাইন্ডেশনের গরিবের সুপারশপ
বিদ্যানন্দ ফাইন্ডেশনের গরিবের সুপারশপ  © সংগৃহীত

সুপারশপে চাল বিক্রি হচ্ছে ১ টাকা কেজিতে। ডালের কেজি ২ টাকা। আর এখনকার আলোচিত তেলের কেজি ৬ টাকা। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এমনই এক সুপারশপ চালু হয়েছে। তবে এ সুপারশপ বড়লোকদের জন্য নয়। শুধু গরিব ও নিম্ন আয়ের মানুষ এখান থেকে পণ্য কিনতে পারবেন।

গরিব ও খেটে খাওয়া মানুষের জন্য এমন উদ্যোগ নিয়েছে বিদ্যানন্দ ফাইন্ডেশন। এ ধরনের স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে প্রায়ই আলোচনায় থাকে প্রতিষ্ঠানটি। এবার নতুন এই উদ্যোগ নিল বিদ্যানন্দ।

গরিবের সুপারশপ চালুর বিষয়টি নিজেদের ভেরিফায়ের ফেসবুক পেজে জানিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। সেখানে কিছু ছবি দিয়ে বলা হয়েছে, ‘চাল এক টাকা, ডাল দুই টাকা কিংবা তেল ছয় টাকা! গরীবের সুপার শপে সবই সম্ভব। ভিক্ষা নয়, প্রয়োজন অনুসারে যার যেমন ইচ্ছা বাছাই করে নিচ্ছেন ক্রেতারা। বিশাল লাইন পড়েছে প্রথম দিনের আয়োজনে।’

আরো পড়ুন: দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

আরো লেখা হয়েছে, ‘রোজায় যখন সবাই বাজারে ঢুকতে ভয় পায়, রাতের অন্ধকারে কোন পণ্যের দাম আকাশ ছুঁয়েছে সে ভয়ে। তাঁরাই আসছেন পণ্য নিতে। বাজার করে বেজার নয়, হাসি মুখের রীতি ফেরাতে চায় বিদ্যানন্দ।’

বিদ্যানন্দ ফাইন্ডেশনের পক্ষ থেকে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে রাজধানীর কারওয়ান বাজারে এ কার্যক্রম চালানো হয়েছে। পর্যায়ক্রমে আরও অনেক স্থানে এটি ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হবে। পবিত্র রমজানজুড়ে এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বিদ্যানন্দের একজন স্বেচ্ছাসেবী।


সর্বশেষ সংবাদ