ঢাকায় পৌঁছেছে হাদিসুরের মরদেহ

নিহত হাদিসুর
নিহত হাদিসুর   © টিডিসি ফটো

ইউক্রেনে রকেট হামলায় নিহত এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের নাবিক মো. হাদিসুর রহমানের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

সোমবার (১৪ মার্চ) দুপুর ১২টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাদিসুরের মরদেহবাহী তার্কিশ এয়ারের ফ্লাইটটি পৌঁছায়। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, রোববার রাতে হাদিসুরের মরদেহ দেশে পৌঁছানোর কথা ছিল। কিন্তু বুখারেস্ট এয়ারপোর্টে প্রচণ্ড তুষারপাতের কারণে প্রায় শতাধিক ফ্লাইট বাতিল হয়। পরবর্তীতে ফের শিডিউল ঠিক করে রোববার রাতে বুখারেস্ট ছাড়ে মরদেহবাহী ফ্লাইটটি।

জানা গেছে, তার্কিশ এয়ারের টিকে৭২২ ফ্লাইটটি বুখারেস্ট থেকে প্রথমে ইস্তাম্বুল বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় ভোর ৫টা ২৩ মিনিটে সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়।

আরও পড়ুন : ছাত্রলীগের হল সম্মেলন: জয় বাংলায় মুখরিত রাবি

প্রসঙ্গত, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মালিকানাধীন সমুদ্রপথে পণ্যবাহী জাহাজ এমভি ‘বাংলার সমৃদ্ধি’ গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে গিয়ে আটকা পড়ে। ২ মার্চ জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। তার বাড়ি বরগুনার বেতাগী।

হামলার ঘটনার পর দিন জাহাজটিকে পরিত্যক্ত ঘোষণা করে বাকি ২৮ নাবিককে জীবিতাবস্থায় উদ্ধার করে প্রথমে ইউক্রেনের একটি শেল্টার হাউজে রাখা হয়। সেখান থেকে মলদোভা হয়ে তাদের রোমানিয়া নিয়ে যাওয়া হয়। রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গত বুধবার দুপুরে তারা দেশে ফিরে আসেন।

আরও পড়ুন : কাল থেকে মেডিকেলের কোচিং সেন্টার বন্ধের নির্দেশ

হাদিসুর রহমান বেতাগীর হোসনাবাদ গ্রামের আবদুর রাজ্জাক মাস্টারের ছেলে। তার চাচা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান।

চট্টগ্রাম মেরিন একাডেমী থেকে পাস করে হাদিসুর ২০১৮ সাল থেকে জাহাজটিতে ছিল। ইউক্রেনে আটকে পড়ার পরও তার সঙ্গে পরিবারের নিয়মিত যোগাযোগ ছিল।


সর্বশেষ সংবাদ