অপহরণকারীদের বোকা বানিয়ে রক্ষা পেল নবম শ্রেণির ছাত্রী

মা-বাবার সাথে শিক্ষার্থী
মা-বাবার সাথে শিক্ষার্থী  © সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দে নিজের বুদ্ধিতে অপহরণকারীদের বোকা বানিয়ে নিশ্চিত অপহরণ থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির ছাত্রী (১৪)। পরে ঢাকার নবী নগর থেকে উদ্ধার হয় সেই ছাত্রী। সে গোয়ালন্দ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এবং বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

রোববার সকালে বাড়ির অদূরে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বের হলে পথিমধ্যে গোয়ালন্দ রেলগেট এলাকা থেকে নীল রঙ্গের মাইক্রোবাসে করে তাকে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। মাইক্রোবাসে বোরকাপরা এক যুবতী ও তিন তরুণ ছিল।

ভুক্তভোগী জানায়, প্রধমে মাইক্রোবাসটি তার পথ আগলে দাড়ায়। দরজা খুলে ভিতরে থাকা নারী তার নাম জিজ্ঞাসা করেই আচমকা টান দিয়ে গাড়িতে তুলে দৌলতদিয়া ফেরিঘাটের দিকে রওনা করে। এরপর সে অচেতন হয়ে পড়ে। দুপুর ১২টার দিকে ঢাকার নবীনগর এলাকায় মাইক্রোবাসটি থামা অবস্থায় তার জ্ঞান ফেরে। 

আরও পড়ুন: বাংলাদেশে ইমো এত জনপ্রিয় কেন

এ সময় সে দেখতে পায় ওই নারী তার ডান হাত ধরে আছেন। বাম পাশের তরুণ নেই, গাড়ির দরজা খোলা। এ সুযোগে সে মহিলাকে ধাক্কা দিয়ে গাড়ি থেকে নেমে দৌড় দিয়ে স্থানীয় এক চায়ের দোকানে আশ্রয় নেয়। চক্রের সদস্যরা কিছুদূর পর্যন্ত তার পিছু নিয়ে কেটে পড়ে। পরে স্থানীয় এক ব্যক্তি আমার বাবা-মাকে ফোনে বিষয়টি জানান। বাবা-মা দ্রুত সেখানে পৌঁছে রাতে আমাকে বাড়ি নিয়ে আসেন।

ওই ছাত্রীর বাবা বলেন, খবর পেয়ে দ্রুত নবীনগর পল্লীবিদ্যুৎ এলাকায় পৌঁছে আমার মেয়েকে পাই। আমার একমাত্র মেয়ে অল্পের জন্য রক্ষা পায়। কিন্তু দিনের বেলায় এভাবে ব্যস্ত মহাসড়ক থেকে তাকে তুলে নেওয়ায় ঘটনায় আমরা মেয়ের নিরাপত্তা নিয়ে চরম শঙ্কায় আছি।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, আমি ঘটনাটি শুনেছি। তবে স্কুলছাত্রীর পরিবার থেকে এ পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ