নাঈমের মৃত্যু

দোষীদের ফাঁসি চান মেয়র

দোষীদের ফাঁসি চান মেয়র
নগর ভবনের সামনে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন মেয়র তাপস  © সংগৃহীত

নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হওয়ার ঘটনায় জড়িতদের ফাঁসি দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নগর ভবনের সামনে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করে তিনি এ দাবি জানান।

এর আগে, নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় এদিন দুপুর থেকে নগর ভবনে অবস্থান নেয় কলেজটির শিক্ষার্থীরা। তারা মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাৎ চান। পরে বিকেল সাড়ে ৪টার দিকে নিজ কক্ষ থেকে বেরিয়ে বাইরে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন মেয়র তাপস।

শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র তাপস বলেন, নাঈম হাসান সন্তানের মতো। শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমি একমত। যাদের কারণে নাঈমের এই মৃত্যু, সেই দোষী ব্যক্তিদের ফাঁসি চাই। এ সময় শিক্ষার্থীরা জানায়, হাফ পাসের দাবিতে পথে নামতে হয় তা কাম্য নয়। মেয়র বলেন, এ বিষয়ে কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবেন তিনি।

এর আগে, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। সহপাঠী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রবিবার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে তারা গুলিস্তানের অবরোধ তুলে নেন।

এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ