গাইবান্ধায় বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: পুলিশ

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান
আবু ত্ব-হা মুহাম্মদ আদনান   © সংগৃহীত

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকেই উদ্ধার হন বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শুক্রবার বিকেলে রংপুর ডিবির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মকর্তারা এ কথা জানান।

পুলিশ জানিয়েছে, আমরা প্রাথমিকভাবে জেনেছি, তাদের কিছু ব্যক্তিগত কিছু কারণে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। যেহেতু এটি তাদের একান্ত ব্যক্তিগত কারণ সেহেতু আমরা এটা জনসম্মুখে বলতে পারছি না। এছাড়া এ বিষয়ে না বলতেও অনুরোধ করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে কোন ধরনের অপরাধ ঘটেনি বলেও তারা নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, আমরা তাদের কাছে আরো শুনছি। তাদের কাছ থেকে আরো তথ্য সংগ্রহ করে যাচাই-বাছাই করে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

আদনানদের দেয়া তথ্যের কথা জানিয়ে পুলিশ বলছে, তারা গাইবন্ধায় ছিল। পরে আজকে সেখান থেকে চলে এসেছে। সেখানে শিহাব নামে তার এক বন্ধুর বাড়িতে ছিলেন। এ বাড়িতে শিহাব না থাকলেও তার মা থাকতেন। সেখানে আদনান এবং তার সঙ্গীরা এ কয়েকদিন তার মায়ের সঙ্গে অবস্থান করেছেন।

এদিকে, আদনান নিখোঁজের পর তার স্ত্রী দাবি করেছেন, ১০ জুন (বৃহস্পতিবার) রাত ২টা ৩৭ মিনিটে তার সাথে শেষ কথা হয়, তিনি তখন বলেছেন কাছাকাছি চলে আসছেন। উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত তিনটা থেকে তার ফোন বন্ধ পান তিনি।

পুলিশ সংবাদ সম্মেলনে জানিয়েছে, নিখোঁজের রাত গাবতলী থেকে আদনান এবং তার সঙ্গীরা সরাসরী গাইবান্ধায় চলে যায়।

গত আট দিন থেকে নিখোঁজের পর আজ শুক্রবার বিকেলে তার খোঁজ পাওয়া যায়। প্রথমে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে শ্বশুরবাড়ি আজহারুল ইসলাম মন্ডলের বাড়িতে ঢুকতে দেখেন তার প্রতিবেশী বিপ্লব মিয়া। এর আগে, গত ১০ জুন দিবাগত রাত থেকে কোনো খোঁজ মিলছিল না আবু ত্বহা, তার দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিনের।


সর্বশেষ সংবাদ