ব্যবসায়ীদের ফ্রান্সের পণ্য আমদানি না করার আহবান

আল্লামা নূর হোসাইন কাসেমী
আল্লামা নূর হোসাইন কাসেমী  © ফাইল ফটো

ব্যবসায়ীদের ফরাসী পণ্য আমদানি না করার আহবান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি বলেছেন, রাসূলের ইজ্জত ও সম্মান রক্ষার্থে ফ্রান্সের সাথে সকল ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে।

আজ শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমমনা ইসলামী দলসমূহ আয়োজিত গণমিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব বলেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, বাংলাদেশের তাওহিদী জনতার ঈমানের দাবির সাথে একাত্মতা প্রদর্শন করে মাননীয় প্রধানমন্ত্রী ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানাবেন, এটা দেশের মানুষের প্রত্যাশা। জাতীয় সংসদের চলতি অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ সরকার ফ্রান্সের ন্যাক্কারজনক ঘটনায় এখনো চুপ হয়ে আছে। সরকার জনগণের মনের ভাষা বুঝতে পারছে না। বাংলাদেশ মুসলিম অধ্যুষিত দেশ, এটা সরকারকে বুঝতে হবে। অবিলম্বে ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে সরকারিভাবে রাসূলের অবমাননার প্রতিবাদ জানাতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা শাহ আতাউল্লাহ ইবনে হাফিজ্জী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের প্রমুখ।

এদিকে ফ্রান্সে বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.)-কে অবমাননার প্রতিবাদে ফরাসী পণ্য বয়কটের ডাক দিয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিবর্গ। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেন, আমি তুরস্কের সব নাগরিককে আহ্বান জানিয়ে বলছি, কখনই কোনও ফরাসি ব্র্যান্ডকে সহায়তা করবেন না অথবা ফ্রান্সের লেবেলযুক্ত পণ্য না কেনার আহবান জানাই।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ