ছাত্রদলের ক্ষোভের মুখে ডা. জাফরুল্লাহ চৌধুরী

অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন ডা. জাফরউল্লাহ
অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন ডা. জাফরউল্লাহ  © সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে অযাচিত মন্তব্য করে ছাত্রদলের নেতাকর্মীদের ক্ষোভের মুখে পড়েন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার (২৪ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এডুকেশন রিফর্ম ইনিশিয়েটিভ আয়োজিত ‘করোনাকালীন পরীক্ষায় অটো পাস: শিক্ষার বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান অতিথি করা হয়।

বিএনপির সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সেলিম ভূইয়াঁ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওবায়েদুল ইসলাম।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বক্তব্য দিতে এসে অপ্রাসঙ্গিকভাবেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে অযাচিত মন্তব্য করেন। অনুষ্ঠানের শেষের দিকে তার এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আবুল হাসান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের ছাত্রদল নেতা তরিকুল ইসলাম সংগঠনটির সাবেক ও বর্তমান একদল ছাত্রনেতা।

তারা বলেন, বিএনপির অনুষ্ঠানে এসে সংগঠনটির শীর্ষ নেতাদের বিরুদ্ধে আওয়ামী লীগের সুরে সুর মিলিয়ে বক্তব্য দেয়া ডা. জাফরউল্লাহ চৌধুরীর অশুভ অভ্যাসে পরিণত হয়েছে। ‘ডা. জাফরুল্লাহ চৌধুরী বয়স হয়ে যাওয়ার কারণে মাঝে মাঝে উল্টা পাল্টা বক্তব্য দেন’ এমন মন্তব্য করে উপস্থিত বিএনপির এক নেতা পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করলে সাবেক ছাত্রদল নেতা আবুল হাসান বলেন, কারও যদি মাথা নষ্ট থাকে তাকে অনুষ্ঠানে কেন আনা হয়?

অনুষ্ঠানে বিক্ষুব্ধরা বলেন, ডা. জাফরুল্লাহ সরকারের বিরোধিতার আড়ালে মূলত বিএনপির শীর্ষ নেতৃত্ব সম্পর্কে বিভ্রান্ত ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত। তিনি ভবিষ্যতে বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে অযাচিত বক্তব্য দিলে তা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করা হবে। অনুষ্ঠানে সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুও বিএনপির সমালোচনা করে বক্তব্য দেন।


সর্বশেষ সংবাদ