ইউজিসি চেয়ারম্যান-সদস্যদের দায়িত্ব বণ্টন

ইউজিসির লোগো
ইউজিসির লোগো  © সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে সদ্য নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যান ও ০২ (দুই) জন পূর্ণকালীন সদস্য যোগদান করায় কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে সাময়িকভাবে তাদের মধ্যে বিভাগ ভিত্তিক দায়িত্ব বণ্টন করা হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের একটি অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, প্রফেসর ড. এস. এম. এ. ফায়েজ (চেয়ারম্যান) এর দায়িত্বপ্রাপ্ত বিভাগের নাম অর্থ ও হিসাব বিভাগ, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন বিভাগ, ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এন্ড ট্রেনিং বিভাগ, স্ট্র্যাটেজিক প্লানিং এন্ড কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগ, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ, BIREN, বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত Higher Education Acceleration and Transformation (HEAT) এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে পরিচালিত Improving Computer and Software Engineering Tertiary Education Project (ICSETEP) |

অফিস আদেশে বলা হয়েছে, প্রফেসর ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খানের দায়িত্বপ্রাপ্ত বিভাগের নাম  পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ এবং ক্রস বর্ডার হায়ার এডুকেশন শাখা।

অফিস আদেশে আরও বলা হয়েছে, প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার হোসেনের দায়িত্বপ্রাপ্ত বিভাগের নাম সচিবালয় ও প্রশাসন বিভাগ, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগ এবং জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আদেশে আরও উল্লেখ রয়েছে, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত কমিশনের সকল বিভাগ ও শাখাকে উল্লিখিত বিভাজন অনুযায়ী নথিপত্র উপস্থাপন করার জন্য অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে চেয়ারম্যানকে নিয়োগ দেওয়া হয়। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এতে সই করেছেন উপসচিব ড. মো. ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপসচিব ড. মো. ফরহাদ হোসেনের সই করা প্রজ্ঞাপনে দুই সদস্যকে নিয়োগ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ