পদত্যাগ করলেন বিএসইসির কমিশনার এ টি এম তারিকুজ্জামান

পদত্যাগ করলেন বিএসইসির কমিশনার এ টি এম তারিকুজ্জামান
পদত্যাগ করলেন বিএসইসির কমিশনার এ টি এম তারিকুজ্জামান  © সংগৃহীত

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার এ টি এম তারিকুজ্জামান অবশেষে পদত্যাগ করেছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তিনি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে তাঁর পদত্যাগপত্র জমা দেন। 

বিএসইসি সূত্রে জানা যায়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে কমিশনার তারিকুজ্জামানকে অব্যাহতিপত্র দেওয়ার পর ১৫ সেপ্টেম্বর সংস্থাটির কমিশনারদের মধ্যে দায়িত্ব পুনর্বণ্টন করা হয়। তাতে এ টি এম তারিকুজ্জামানকে সব দায়িত্ব থেকে সরিয়ে দেয় বিএসইসি। এরপরই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন।

এর আগে ১১ সেপ্টেম্বর আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাঁকে তিন মাসের সময় বেঁধে দিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বেঁধে দেওয়া সেই সময়সীমার আগেই তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৮ মে আওয়ামী লীগ সরকার এ টি এম তারিকুজ্জামানকে কমিশনার হিসেবে নিয়োগ দেয়। কমিশনে নিয়োগের আগে তিনি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। ডিএসইর এমডি হিসেবে দায়িত্ব গ্রহণের আগে তিনি ছিলেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক।


সর্বশেষ সংবাদ