শুক্রবার মেট্রোরেল চলাচলের ঘোষণা আসছে, খুলছে কাজীপাড়া স্টেশনও

মেট্রোরেল
মেট্রোরেল  © ফাইল ছবি

ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন শিগগিরই চালু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) নতুন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ। শুক্রবার ছুটির দিনও মেট্রোরেল চলবে বলেও জানান তিনি। শনিবার (১৪ সেপ্টেম্বর) এ তথ্য জানান তিনি। 

মোহাম্মদ আব্দুর রউফ বলেন, কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে মেরামতের কাজ শুরু হয়েছে আরও আগেই। আজও বন্ধের দিন স্টেশন চালুর কারিগরি নানা দিক পরীক্ষা করে দেখা হয়েছে। রোববার আমরা ফাইনাল ট্রায়াল করব। তারপরেই বলতে পারবো কবে থেকে মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন চলবে।

মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত দুই স্টেশন চলুর বিষয়ে তিনি বলেন, দুটি স্টেশনের মধ্যে কাজীপাড়া স্টেশনটি আগে খুলবে, কারণ এখানে ক্ষতি কম হয়েছে। মিরপুর-১০ স্টেশনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদেশ থেকে কিছু যন্ত্রাংশ আমদানি করতে হবে, তাই মিরপুর-১০ স্টেশন চালু হতে কিছুটা সময় লাগলেও কাজীপাড়া স্টেশন শিগগিরই চালু হবে।

মোহাম্মদ আব্দুর রউফ আরও বলেন, আমাদের মূল লক্ষ্য এ মাসের শেষের দিকেই দুটি স্টেশন খুলে দেয়া। তবে পূর্ণ যাত্রী সেবা না দিতে পারলেও, যাত্রীরা যেন অন্তত ট্রেনে ওঠানামা করতে পারেন তার চেষ্টা করব।


সর্বশেষ সংবাদ